আজ: বুধবার, ০৮ মে ২০২৪ইং, ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৮শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১১ মে ২০১৫, সোমবার |

kidarkar

টানা উত্থানে চলছে লেনদেন

price_up_sharebazarnewsশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে সূচকের উত্থানে চলছে লেনদেন। এদিন শুরু থেকেই সূচকে উত্থান লক্ষ্য করা গেছে। এর ফলে টানা পঞ্চম দিনের মতো সূচকে বিরাজ করেছে ঊর্ধ্বমুখী প্রবণতা। সোমবার প্রথম দুই ঘন্টায় সূচকের পাশাপাশি বেড়েছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকেও লেনদেন রয়েছে আগের দিনের তুলনায় কিছুটা গতি।

দুপুর সাড়ে ১২টায় ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৮১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৩৫৮ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০৫০ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬৩৪ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ৩০৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২২৮টির, কমেছে ৫৭টির আর অপরিবর্তিত রয়েছে ১৮টি কোম্পানির শেয়ার দর। যা টাকার লেনদেন হয়েছে ৩০৫ কোটি ১৪ লাখ ৩৬ হাজার টাকা। আগের দিন এসময়ে ডিএসইতে লেনদেন হয়েছিল ২৬৯ কোটি ৬৯ লাখ ৬৬ হাজার টাকা।

এর আগে বোরবার ডিএসইর ব্রড ইনডেক্স ১৫৪ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৪২৭৭ পয়েন্টে। ওইদিন লেনদেন হয় ৫২০ কোটি ৮১ লাখ ৪২ হাজার টাকা।

এদিকে দুপুর সাড়ে ১২ টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ১৮৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮১৯৭ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ২১৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২১৫টির, কমেছে ৪৩টির ও দর অপরিবর্তিত রয়েছে ১৪টির। যা টাকার অংকে লেনদেন হয়েছে ২৭ কোটি ২৭ লাখ ৮০ হাজার টাকা। আগের দিন এসময়ে লেনদেন হয়েছিল ২৩ কোটি ৬২ লাখ ৬২ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/অ/মু/তু

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.