রোনালদোর বর্ষসেরা গোল করে দেখাল বাংলাদেশের মেয়ে (ভিডিও)

শেয়ারবাজার ডেস্ক: তুরিনের সেই দৃশ্যটা মনে আছে? চোখে–মুখে অবিশ্বাস নিয়ে চকচকে মাথায় বার কয়েক হাত বুলিয়েছিলেন জিনেদিন জিদান। শিষ্য ক্রিস্টিয়ানো রোনালদোর অমন দুর্দান্ত গোলের পর জিদানের অমন প্রতিক্রিয়া ছিল খুবই স্বাভাবিক। জুভেন্টাসের বিপক্ষে বাইসাইকেল কিকে কী দুর্দান্ত গোলটাই না করেছিলেন রোনালদো। রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে নাম লেখানো রোনালদোর সেই গোল এবার উয়েফা বর্ষসেরা গোলের পুরস্কার জিতেছে। গতকাল এএফসি অনূর্ধ্ব–১৬ বাছাইপর্বের ম্যাচে কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ মোস্তফা স্টেডিয়ামে সে গোলের কথা মনে করিয়ে দিল বাংলাদেশের স্ট্রাইকার আনুচিং মগিনি।

গত ৩ এপ্রিলের সেই মুহূর্তটা অনেকের কাছে এখনো অলৌকিক মনে হতে পারে। লুকাস ভাসকেজের বুলেট গতির শট ৪০ পার করা জুভেন্টাস গোলরক্ষক (এখন তিনি পিএসজির) জিয়ানলুইজি বুফন দারুণভাবে ‘সেভ’ করেছিলেন। কিন্তু বুফনের সেই জাদুকরি সেভকে স্রেফ ‘ওভার ট্রাম্প’ করেছিলেন রোনালদো। দানি কারভাহালের ক্রসটা ছিল রোনালদোর পেছনে, মানে গোলের উল্টো দিকে। সেটাও নিজের উচ্চতার চেয়েও বেশ উঁচুতে। কিন্তু রোনালদো পেছনে ঘুরেই একটু এগিয়ে নিজেকে ছুড়ে দিয়েছিলেন শূন্যে। বাইসাইকেল কিক! গত মৌসুমে চ্যাম্পিয়নস লিগ কোয়ার্টার ফাইনালে রোনালদোর গোলটাই এবার হয়েছে উয়েফার বর্ষসেরা গোল।

রোনালদোর সঙ্গে আনুচিংয়ের তুলনাটা একেবারেই বাড়াবাড়ি পর্যায়ের মনে হতে পারে। তবে বাংলাদেশের কিশোরীর গোলটি দেখলে অবাক না হয়ে পারবেন না। বিশেষ করে মেয়েদের ফুটবলে এমন বাইসাইকেল কিক দেখতে পাওয়া তো খুবই দুষ্কর। সেটাও আবার অনূর্ধ্ব–১৬ পর্যায়ে।

আরব আমিরাতের বিপক্ষে ৭-০ গোলের জয়ের ম্যাচে ৪ গোল করেছে আনুচিং। বাইসাইকেল কিকের গোলটি ছিল খাগড়াছড়ির মেয়ের দ্বিতীয় গোল। ডান প্রান্ত থেকে তাঁরই যমজ বোন রাইটব্যাক আনাই মগিনির ক্রস হেডে ক্লিয়ার করেছিল আমিরাতের ডিফেন্ডার। ফিরতি বলে বাইসাইকেল কিকে গোল করেছে আনুচিং।

দুর্দান্ত গোল করতে জুড়ি নেই আনুচিংয়ের। গত মাসেই অনূর্ধ্ব–১৫ সাফের সেমিফাইনালে ভুটানের বিপক্ষে ভলিতে দুর্দান্ত গোল করে আলোচনায় এসেছিল কিশোরী এই স্ট্রাইকার।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

Top