আজ: বৃহস্পতিবার, ১৩ মে ২০২১ইং, ৩১শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৩০শে রমজান, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

১৩ জানুয়ারী ২০১৫, মঙ্গলবার |


সাকিব ঝড়ে বিধ্বস্ত ব্রিসবেন হিটস

Sakibশেয়ারবাজার ডেস্ক: এবার সাকিব ঝড়ে বিধ্বস্ত হলো ব্রিসবেন হিটস। কারণ লক্ষ্য ছিল মাত্র ৮১ রানের । মামুলি এই লক্ষ্য পাড়ি দিতেও বেশ ধকল সইতে হয়েছে মেলবোর্ন রেনিগেডসকে। ৫ উইকেট হারালেও ৩০ বল হাতে রেখে ম্যাচ জিতে নিয়েছে সাকিব আল হাসানের দল।

ব্গি ব্যাশ লিগে মঙ্গলবার মেলবোর্নের ডকল্যান্ড স্টেডিয়ামে ছিল শুধুই সাকিব শো। বাংলাদেশের এই বিশ্বসেরা অলরাউন্ডারের ঘূর্ণিতে প্রথমে ব্যাট করতে নেমে মাত্র ৮০ রানে অলআউট হয়ে যায় ব্রিসবেন হিটস।

জেমস প্যাটিনসনের হাত ধরেই শুরু। এরপর ব্রিসবেন রেনিগেডসের হাল ধরেন সাকিব আল হাসান। ড্যানিয়েল ক্রিশ্চিয়ান, জ্যাসন ফ্লোরোস এবং ক্রিস লিয়নের উইকেট তুলে নিয়ে ব্রিসবেন হিটসকে একাই বিপদে ফেলে দেন তিনি।

তৃতীয় ওভারের শেষে এসে রান আউট করেন অ্যান্ড্রু ফ্লিন্টফকে। এরপর মাঝে কয়েক ওভার বিরতি দেওয়া হয়। কিন্তু বিপজ্জনক হয়ে ওঠা বেন কাটিংকে ফেরাতে শেষ পর্যন্ত সাকিবকেই ডেকে আনা হয়।

অধিনায়ক বেন রোহরারের আস্থার প্রতিদান দিলেন তিনি। সরাসরি বোল্ড করে কাটিংকে ফিরিয়ে দেন সাকিব। শেষ পর্যন্ত ১৩ রান দিয়ে ৪ উইকেট দখল করেন বিশ্ব সেরা এই অলরাউন্ডার।

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা অবশ্য ভালো হয়নি রেনিগেডসের। ১৯ রানে ৩ উইকেট হারিয়ে বসে তারা। বল হাতে ভালো করতে পারলেও ব্যাট হাতে সাকিব ছিলেন ব্যর্থ। মাত্র ২ রান করে আউট হয়ে যান তিনি।

শেষ দিকে বেন রোহরার আর টম বিটন মিলে ৪২ রানের জুটি গড়ে মাত্র ১৪ ওভারেই মেলবোর্ন রেনিগেডসকে জয় এনে দেন তারা।

৪ ওভারে ১৩ রান দিয়ে ৪ উইকেট নেওয়াই নয় শুধু, ম্যাচজয়ী অসাধারণ পারফরম্যান্সের জন্য সেরার পুরস্কারটা শেষ পর্যন্ত উঠল সাকিব আল হাসানের হাতেই।

শেয়ারবাজার/অ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.