এগিয়ে যাচ্ছে সূচক

শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের চতুর্থ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। এদিন লেনদেনের শুরু থেকেই ক্রয় প্রেসারে টানা বাড়তে থাকে সূচক। তবে শেষ দিকে উত্থানের মাত্রা কিছুটা হ্রাস পায়। এরই ধারাবাহিকতায় টানা তিন কার্যদিবস ধরে বাড়ছে সূচক। বুধবার লেনদেন শেষে সূচকের পাশাপাশি বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। তবে টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা কমেছে। আজ দিন শেষে ডিএসইতে লেনদেন হয়েছে ৬৭৯ কোটি ৫৯ লাখ ৪৭ হাজার টাকা।

দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৩৬১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১২৩১ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮৭২ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩৪০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৭৬টির, কমেছে ১৩১টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৩টির। আর দিনশেষে লেনদেন হয়েছে ৬৭৯ কোটি ৫৯ লাখ ৪৭ হাজার টাকা।

এর আগের কার্যদিবস দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স ৪৮ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৫৩৪৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৯ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১২৩৪ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ১৪ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৮৭০ পয়েন্টে। আর ওইদিন লেনদেন হয়েছিল ৬৮৩ কোটি ৪৮ লাখ ৫৬ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন কমেছে ৩ কোটি ৮৯ লাখ ৯ হাজার টাকা।

এদিকে, দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএসইএক্স ২৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯ হাজার ৯৪৮ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৪৭টি কোম্পানির ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৮টির, কমেছে ১০০টির এবং অপরিবর্তিত রয়েছে ২৯টির। আর দিনশেষে লেনদেন হয়েছে ২৯ কোটি ৭৭ লাখ ৩৪ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

Top