আজ: বুধবার, ০৮ মে ২০২৪ইং, ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৮শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৩ জুলাই ২০১৫, সোমবার |

kidarkar

বাড়ছে সূচক

indexশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে সূচকে উত্থানে চলছে লেনদেন। এদিন শুরু থেকেই উত্থান বিরাজ করলেও কিছুক্ষণ পর পরতে থাকে এবং প্রথম ঘন্টা পর আবার বাড়ে সূচক। সোমবার লেনদেন শুরুর প্রথম ২ ঘন্টায় সূচক বাড়লেও কোম্পানির শেয়ার দর বাড়া কমার হার ছিল একই। তবে টাকার অংকে এ সময়ে লেনদেনে রয়েছে কিছুটা গতি।

দুপুর সাড়ে ১২টায় ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৬২১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১৪০ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.৯পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮১২ পয়েন্টে। এসময়ে লেনদেন হওয়া ৩১২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২৯টির, কমেছে ১৩০টির আর অপরিবর্তিত রয়েছে ৫৩টি কোম্পানির শেয়ার দর। যা টাকায় লেনদেন হয়েছে ২৯৯ কোটি ১৪ লাখ ৯৩ হাজার টাকা।

এর আগে রোববার এসময়ে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৫ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৪৬১৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১১৩৬ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৫ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৮১১ পয়েন্টে।  ওই দিন এ সময়ে লেনদেন হয়েছিলো ৫৫৩ কোটি ৭৫ লাখ ৪৩ হাজার টাকা।

এদিকে দুপুর সাড়ে ১২টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ১২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮৬৫৮ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ২২৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮০টির, কমেছে ১০২টির ও দর অপরিবর্তিত রয়েছে ৪১টির। যা টাকায় লেনদেন হয়েছে ২১ কোটি ২ লাখ ৮৬ হাজার টাকা।

 

শেয়ারবাজারনিউজ/অ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.