ক্রিকেট থেকে বিদায় নিলেন ওয়াটসন

shane-watsonশেয়ারবাজার ডেস্ক: ক্রিকেটের প্রাচীন ফরম্যাট টেস্টকে বিদায় জানিয়েছেন অস্ট্রেলিয়ার তারকা অলরাউন্ডার শেন ওয়াটসন। রোববার টেস্ট থেকে অবসর নেওয়ার ঘোষণা দিয়েছেন তিনি। অস্ট্রেলিয়ার হয়ে ৫৯টি টেস্ট খেলা ওয়াটসনের এই আকস্মিক অবসরের কারণ হিসেবে রয়েছে ইনজুরি ও সাম্প্রতিক বাজে ফর্ম।

শনিবার রাতে অস্ট্রেলিয়া ও স্বাগতিক ইংল্যান্ডের মধ্যকার ৫ ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে কাফ ইনজুরির শিকার হয়েছেন ৩৪ বছর বয়সী এই অস্ট্রেলিয়ান অলরাউন্ডার। এর পরই আজ অবসর নেওয়ার ঘোষণা দিয়েছেন তিনি।

২০০৫ সালে টেস্ট ডেব্যু হয়েছিল ওয়াটসনের। অবসরের আগ পর্যন্ত মোট ৫৯টি টেস্টে তার রান সংখ্যা ৩,৭৩১; উইকেট নিয়েছেন ৭৫টি। তবে ইনজুরি আর অফ ফর্মের কারণে ওয়াটসনের ক্রিকেট ক্যারিয়ার নানান সময়ে চড়াই-উতরাই পার হয়েছে। সর্বশেষ অ্যাশেজ সিরিজেও অফ ফর্মের কারণে সমালোচিত হয়েছে তিনি।

টেস্ট থেকে অবসর নেওয়ার ঘোষণা দিয়ে ওয়াটসন বলেছেন, ‘সিদ্ধান্তটা খুব সহজে নিতে পারিনি। গত দুটি দিন এই বিষয়ে নিজের এবং পরিবারের সদস্যদের সঙ্গে অনেক বোঝাপড়াই করতে হয়েছে। শেষ অবধি আমার মনে হয়েছে এটাই এমন সিদ্ধান্ত (টেস্ট থেকে অবসর) নেওয়ার সঠিক সময়। আশা রাখছি, ওয়ানডে ও টোয়েন্টি২০ ফরম্যাটে খেলা চালিয়ে যেতে পারব।

শেয়ারবাজারনিউজ/ম

আপনার মন্তব্য

Top