আজ: বৃহস্পতিবার, ১৩ মে ২০২১ইং, ৩১শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৩০শে রমজান, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

৩০ জানুয়ারী ২০১৫, শুক্রবার |


নাম পাল্টে যাবে সান্তিয়াগো বার্নাবুউর

estadio_santiago_bernabeu_by_zizou5-d3flvk2শেয়ারবাজার ডেস্ক: পৃষ্ঠপোষকের সাথে চুক্তির অংশ হিসেবে স্প্যানিশ ফুটবল জায়ান্ট রিয়েল মাদ্রিদের মাঠের নাম পাল্টে যেতে পারে শীঘ্রই। সংযুক্ত আরব আমিরাত ভিত্তিক প্রতিষ্ঠান ইন্টারন্যাশনাল পেট্রোলিয়াম ইনভেস্টমেন্ট কোম্পানির সঙ্গে ২০১৪ সালে চুক্তিটা করে রিয়াল। বিবিসি জানায়, ওই চুক্তিতে বার্নাবুউর নতুন নামকরণ অন্যতম শর্ত ছিল। ১৯৪৭ সাল থেকে স্টেডিয়ামটিকে ঘরের মাঠ হিসেবে ব্যবহার করছে রিয়াল। ১৯৮২ সালের স্পেন বিশ্বকাপ ফাইনালও হয়েছিল এখানে।
জনপ্রিয় এই স্টেডিয়ামের নাম পাল্টে আবু ধাবি সান্তিয়াগো বের্নবেউ হতে পারে বলে ধারণা করা হচ্ছে। আরেকটা নাম হতে পারে সেপসা সান্তিয়াগো বার্নাবুউর হওয়ার সম্ভাবনাও আছে। স্টেডিয়ামের উন্নয়ন কর তহবিল সংগ্রহের জন্যই পৃষ্ঠপোষকদের সঙ্গে চুক্তি করে রিয়াল। স্টেডিয়ামের আসন সংখ্যা ৮১ হাজার থেকে ৯০ হাজার পর্যন্ত বাড়ানোর পরিকল্পনা আছে, যা শেষ হওয়ার কথা ২০১৭ সালের মধ্যে।
স্পেনে পৃষ্ঠপোষকের নামে স্টেডিয়ামের নাম রাখার চল নেই। শীর্ষ ক্লাবগুলোর মধ্যে কেবল স্পানিওল স্টেডিয়ামের নাম বদলিয়েছে। রিয়ালের অনেক সমর্থক তাই নাম পরিবর্তনের বিরোধিতা করছে। তবে স্টেডিয়ামের উন্নয়নের তহবিল গঠনের জন্য নাম পরিবর্তনের বিষয়টি মেনে নিতে হচ্ছে তাদের।
আরব আমিরাতের দুবাই সরকারের বিমান সংস্থা এমিরেটস ২০১৩ সাল থেকে রিয়ালের জার্সিতে জায়গা করে নিয়েছে। ক্লাবটি আরব আমিরাতে ডিজনিল্যান্ডের আদলে থিম পার্ক গড়ে তোলারও পরিকল্পনা করছে। এমনকি মধ্যপ্রাচ্যে বিপণনের জন্য ক্লাবের লোগো থেকে খ্রিস্টধর্মের ক্রসও সরিয়ে নেয়ার পরিকল্পনা আছে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.