আজ: শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ইং, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

৩০ সেপ্টেম্বর ২০১৫, বুধবার |

kidarkar

রূপচর্চায় গ্রীণ টি ব্যাগ!

health---শেয়ারবাজার ডেস্ক:  সুস্বাস্থ্যের জন্য গ্রীণ টি’র উপকারিতার কথা সবাই জানি। কিন্তু ব্যবহ্নত গ্রীণ টি ব্যাগ ফেলে দেয়ার আগে অন্তত দু’বার ভাবুন। কেননা এই ব্যবহ্নত টি ব্যাগেরই আছে অনেক জাদুকরী উপকারিতা। চলুন জেনে নেই কীভাবে রূপচর্চায় কাজে আসবে গ্রিন টি ব্যাগ।

চোখের যত্নে:

ব্যবহার করা টি ব্যাগ ফেলে দেয়ার আগে ঠান্ডা করে নিন। তারপর চোখের ওপর রেখে দিন। গ্রীণ টি’তে আছে ট্যানিন যা ত্বককে করে তোলে টানটান ও মসৃণ।এছাড়াও চোখের ক্লান্তি দূর হবে। চারপাশের কালো দাগ কেটে যাবে।

ত্বকের জন্য ভালো স্ক্রাব:

গ্রীণ টি ত্বকের যত্নে অনেক ভালো স্ক্রাব হিসেবে কাজ করে। বিশেষ করে ব্যবহার করা গ্রিন টি। ব্যবহ্নত গ্রিন টি ব্যাগ থেকে চা পাতা বের করে বা জাল দেয়া চা পাতা নিয়ে এর সঙ্গে সামান্য একটু চিনি ও পানি মিশিয়ে ব্লেন্ড করে বা পাটায় বেটে পেস্ট করতে হবে। মুখে ৫ মিনিট লাগিয়ে রেখে ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। ত্বকে আসবে চমৎকার উজ্জ্বলতা। এই স্ক্রাবটি বেশ কিছু দিন ফ্রিজে স্টোর করে রাখা যাবে।

ফেস মাস্ক:

সমপরিমাণ বেকিং সোডা ও গ্রীণটি ও সামান্য পরিমাণ মধু একসঙ্গে মিশিয়ে ত্বকের জন্য অনেক উপকারি একটি ফেস মাস্ক তৈরি করা যায়। বাইরে যাওয়ার আগে হাতে মেকআপ করার সময় না থাকলে, খুব ঝটপট এই ফেসমাস্কটি ব্যবহার করা যায়। এমনকি শুধু জাল দেয়া টি ব্যাগটি কয়েক মিনিট মুখ ঘষলেও ত্বক হয়ে ওঠে মসৃণ ও আকর্ষণীয়।

সুন্দর চুলের জন্য প্রাকৃতিক টোনার:

গ্রীণ টি ব্যাগ পানিতে ১০ থেকে ১৫মিনিট জাল দিন। জাল দেয়া পানি সারা রাত রেখে দিন। পরদিন শ্যাম্প করার আগে নিস্তেজ চুলে এই পানি ঢেলে ১০ মিনিট অপেক্ষা করুন। তারপর শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে ফেলুন। তবে শ্যম্পুটি যে সালফেট ফ্রি তা নিশ্চিত করতে হবে। কয়েকদিনেই নিজেই দেখতে পাবেন চুলে এসেছে আকর্ষণীয় পরিবর্তন।

 

শেয়ারবাজারনিউজ/ম

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.