আজ: শনিবার, ১২ জুন ২০২১ইং, ৩০শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ১লা জিলকদ, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

১৪ ফেব্রুয়ারী ২০১৫, শনিবার |


kidarkar

জয়ে মিশন শুরু নিউজিল্যান্ডের

NZশেয়ারবাজার ডেস্ক: বড় জয় দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করেছে স্বাগতিক নিউজিল্যান্ড। বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে শ্রীলঙ্কাকে ৯৮ রানে হারিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করলো স্বাগতিকরা ।

এর আগে ক্রাইস্টচার্চে ওয়ানডে ক্রিকেটে দ্বিতীয় দ্রুততম সেঞ্চুরির মালিক কোরে অ্যান্ডারসনের ঝড়ো ব্যাটিং দিয়েই শুরু হয়েছে বিশ্বকাপ ক্রিকেটের ১১তম আসরের যাত্রা। ৪৫ বলে ৭৫ রানের মারকুটে ইনিংস খেলেছেন অ্যান্ডারসন। নির্ধারিত ৫০ ওভারে যা শ্রীলঙ্কার বিপক্ষে নিউজিল্যান্ডকে ৩৩১ রানের বড় সংগ্রহ দাঁড় করাতে সাহায্য করেছে। অবশ্য ম্যাচে দলকে দুরন্ত সূচনাই এনে দিয়েছেন নিউজিল্যান্ডের ওপেনাররা। শতরানের জুটি গড়েছেন দুই ওপেনার মার্টিন গাপটিল ও অধিনায়ক ব্র্যান্ডন ম্যাককুলাম। এই দুই ব্যাটসম্যান ১১১ রানের জুটি গড়েছেন। লঙ্কান বোলারদের বেধড়ক পিটিয়ে ১৫.৫ ওভারে নিউজিল্যান্ডের প্রথম উইকেট হিসেবে আউট হয়েছেন অধিনায়ক ম্যাককুলাম। রঙ্গনা হেরাথের বলে আউট হওয়ার আগে তিনি করেছেন ৪৯ বলে ৬৫ রান। অপর ওপেনার গাপটিল ৬২ বলে ৪৯ রান করেছেন। এ ছাড়া কেইন উইলিয়ামসন ৬৫ বলে ৫৭ রান করেছেন। শেষ অবধি তাই ৬ উইকেট হারিয়ে শ্রীলঙ্কাকে ৩৩২ রানের বড় টার্গেট ছুঁড়ে দিতে পেরেছে স্বাগতিক দলটি।

শ্রীলঙ্কার পক্ষে ২টি করে উইকেট নিয়েছেন সুরঙ্গা লাকমল ও জীবন মেন্ডিস। এ ছাড়া ১টি করে উইকেট নিয়েছেন রঙ্গনা হেরাথ ও নুয়ান কুলাসেকারা।

জবাবে খেলতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়েছিল শ্রীলঙ্কা। শেষ অবধি তা কাটিয়ে উঠতে পারেনি তারা। পুরো ৫০ ওভার ব্যাটিং করতে পারেনি দলটি। ৪৬.১ ওভারে ২৩৩ রান তুলেই গুটিয়ে গেছে গত আসরের ফাইনালিস্টরা। লাহিরু থিরিমান্নে ৬৫, অ্যাঞ্জেলো ম্যাথুস ৪৬ ও কুমার সাঙ্গাকারা ৩৯ রান করেছেন। বাকি ব্যাটসম্যানরা বড় স্কোর গড়তে পারেননি।

নিউজিল্যান্ডের পক্ষে ২টি করে উইকেট নিয়েছেন সাবেক অধিনায়ক ড্যানিয়েল ভেট্টরি, পেসার ট্রেন্ট বোল্ট, কোরে অ্যান্ডারসন ও অ্যাডাম মিলন।

সংক্ষিপ্ত স্কোর

নিউজিল্যান্ড: ৩৩১/৬ (কোরে অ্যান্ডারসন ৭৫, ব্রেন্ডন ম্যাককালাম ৬৫, উইলিয়ামসন ৫৭, গাপটিল ৪৯; জীবন ২/৬৫)

শ্রীলঙ্কা: ২৩৩/১০ (থিরিমান্নে ৬৫, ম্যাথুস ৪৬, সাঙ্গাকারা ৩৯; অ্যান্ডারসন ২/১৮)

ফলাফল: নিউজিল্যান্ড ৯৮ রানে জয়ী

ম্যাচসেরা: কোরে অ্যান্ডারসন (নিউজিল্যান্ড)

 

শেয়ারবাজার/অ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.