আজ: শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ইং, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

৩০ জানুয়ারী ২০১৬, শনিবার |

kidarkar

কোয়ার্টার ফাইনালে পাকিস্তান ও শ্রীলঙ্কা

playশেয়ারবাজার ডেস্ক: অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের গ্রুপ পর্বে তাদের আরো একটি করে ম্যাচ বাকি। তবে দ্বিতীয় ম্যাচ খেলেই গ্রুপ ‘বি’ থেকে সুপারলিগের কোয়ার্টার ফাইনালে উঠে গেলো পাকিস্তান ও শ্রীলঙ্কা। শনিবার সাবেক চ্যাম্পিয়ন পাকিস্তান ৭ উইকেটে হারিয়েছে কানাডাকে। আর আফগানিস্তানের বিপক্ষে ৩৩ রানের জয় পেয়েছে শ্রীলঙ্কা।

সিলেট জেলা স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে ৪৮.৩ ওভারে ১৭৮ রান তুলে অল আউট হয় কানাডা। ম্যাচের সেরা জিশান মালিকের অপরাজিত ৮৯ রানের ভর করে ৪০.৫ ওভারেই ৩ উইকেটে ১৮০ রান তুলে ফেলে পাকিস্তান। ১ উইকেটে ৬২ রান খারাপ না। কানাডাকে এরপর আর স্বস্তিতে থাকতে দেয়নি পাকিস্তানের বোলাররা। নিয়মিত বিরতিতে উইকেট তুলে নিয়েছে তারা। কানাডার দুই ব্যাটসম্যান এই ঝড়ের মুখেও বলার মতো রান করতে পেরেছেন।

৫১ রান করেছেন ওপেনার ভাবিন্দু আধিহেতি। অধিনায়ক আবরাশ খানের ব্যাট থেকে এসেছে ৪৪ রান। বাঁ হাতি স্পিনার হাসান খান নিয়েছেন ৩ উইকেট। লেগ স্পিনার শাদাব খানের শিকার ২ উইকেট। জবাবে, শুরুটা ভালো হলেও এক পর্যায়ে ১৪ রানের মধ্যে ২ উইকেট হারায় পাকিস্তান। কিন্তু ওপেনার জিশান ১০৮ রানের জুটি গড়েন সাইফ বাদারের সাথে। জয়ের কাছে গিয়ে ৪৪ রান করা সাইফ আউট হয়েছেন।

জিশান জয় নিয়েই ফিরেছেন। সিলেট ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাট করেছে শ্রীলঙ্কা। কিন্তু ৪৮.১ ওভারে ১৮৪ রানে অল আউট হয়ে যায় তারা। বোলাররা বাঁচিয়েছে লঙ্কানদের। ৪৪.৫ ওভারে তারা ১৫১ রানে অল আউট করে দেয় আফগানদের। শ্রীলঙ্কার ব্যাটসম্যানদের মধ্যে চারিথ আসালাঙ্কাই কেবল হাফ সেঞ্চুরি করতে পেরেছেন। ম্যাচের সেরার পুরস্কার পেয়েছেন ৭১ রান করে। ইনিংসের দ্বিতীয় সর্বোচ্চ ৩০ রান করেছেন ওপেনার আভিস্কা ফার্নান্দো। অফ স্পিনার শামসুর রহমান ১০ ওভারে ১৯ রানে ৩ উইকেট নিয়েছেন।

বাঁ হাতি চায়নাম্যান জহির খান ও পেসার করিম জানাত ২টি করে উইকেট নিয়েছেন। জবাবে শুরু থেকেই উইকেট তুলে নিতে থাকে লঙ্কান বোলাররা। স্পিনার কামিন্দু মেন্ডিস ৩ উইকেট নিয়েছেন। অল রাউন্ড পারফরম্যান্স দেখিয়েছেন আসালাঙ্কা।

এই অফ স্পিনার নিয়েছেন ২ উইকেট। ৯১ রানে ৬ উইকেট হারানোর পর মাঝারি টার্গেটের পেছনে আর ছুটতে পারেনি আফগানরা। ওপেনার করিম জানাত ৪০ রান করেছেন। ইনিংস সর্বোচ্চ ৪৭ রান এসেছে লোয়ার অর্ডারের ওয়াহিদুল্লা শাফাকের ব্যাট থেকে।

 

শেয়ারবাজারনিউজ/অ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.