আজ: বুধবার, ০৮ মে ২০২৪ইং, ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৮শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৫ ফেব্রুয়ারী ২০১৬, সোমবার |

kidarkar

ডিএসইতে গেইনারের শীর্ষে বিএসআরএম লিমিটেড, সিএসইতে সাউথইস্ট ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড

Gainer_SharebazarNewsশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে (১৫ ফেব্রুয়ারী) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টপটেন গেইনারের শীর্ষে রয়েছে প্রকৌশল খাতের বিএসআরএম লিমিটেড। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) একই অবস্থানে রয়েছে সাউথইস্ট ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড। ডিএসই ও সিএসই সূত্রে এই তথ্য পাওয়া যায়।

ডিএসই: সোমবার ডিএসইতে বিএসআরএম লিমিটেডের শেয়ারদর ৯.১৯ শতাংশ বা ১৫ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানিটির মোট ২৬ লাখ ৫৮ হাজার ৬৪৯টি শেয়ার ৩ হাজার ৮৬১ বার হাতবদল হয়।

আজ এ কোম্পানির শেয়ারদর ১৪৯.৬০ টাকা থেকে ১৬৯.৯০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ১৬৯.৫০ টাকায় লেনদেন হয়। কোম্পানিটির শেয়ারদর গত এক মাসে সর্বনিম্ন ছিল ১১৩.৮০ টাকা এবং সর্বোচ্চ দর ছিল ১৬৮.৭০ টাকা।

ডিএসই’তে টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্যের মধ্যে প্রাইম লাইফের দর বেড়েছে ৮.৬২ শতাংশ, জেমিনি সী ফুডের ৭.৪৯ শতাংশ, বিডি ফাই্যান্সের ৬.৬২ শতাংশ, লিবরা ইনফিউশনের ৫.৯৬ শতাংশ, ইস্টার্ন লুব্রিকেন্টসের ৫.৫৫ শতাংশ, এ্যাপেক্স স্পিনিংয়ের ৫.৪৯ শতাংশ, ইউনাইটেড ইন্স্যুরেন্সের ৫.৩২ শতাংশ, এসআলম কোল্ড রোল্ড স্টীলের ৫.১৯ শতাংশ এবং এএফসি এগ্রোর শেয়ারদর বেড়েছে ৪.৬০ শতাংশ।

সিএসই: সোমবার সিএসইতে সাউথইস্ট ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের দর ৯.৩৩ শতাংশ বা ০.৭০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানিটির মোট ৬৩৮টি শেয়ার ২ বার হাতবদল হয়।

এইদিন কোম্পানিটির শেয়ারদর ৮.২০ টাকায় অপরিবর্তীত থাকে। গত এক বছরে কোম্পানিটির শেয়ারদর সর্বনিম্ন ছিল ৭.৩০ টাকা এবং সর্বোচ্চ ছিল ৯.৫০ টাকা।

সিএসই’তে টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্যের মধ্যে বিএসআরএম লিমিটেডের শেয়ারদর বেড়েছে ৯.০৯ শতাংশ, পিপলস ইন্স্যুরেন্সের ৮.০৭ শতাংশ, প্রাইম লাইফের ৭.০৯ শতাংশ, এমবিএল ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ৬.৬৭ শতাংশ, এ্যাপেক্স স্পিনিংয়ের ৬.১৭ শতাংশ, এএফসি এগ্রোর ৫.৭৮ শতাংশ, এইমস ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ৫.৬৭ শতাংশ, রিপাবলিক ইন্স্যুরেন্সের ৫.২৬ শতাংশ এবং ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্সের শেয়ারদর বেড়েছে ৫.১৫ শতাংশ।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.