আজ: বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪ইং, ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৮শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৩ মার্চ ২০১৬, রবিবার |

kidarkar

নিম্নমুখী প্রবণতায় চলছে লেনদেন

bazশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজারে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের নিম্নমূখী প্রবণতায় চলছে লেনদেন। রোববার সূচকের পাশাপাশি কমেছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। আর এসময়ে আগের দিনের তুলনায় লেনদেনও কিছুটা কমেছে। আলোচিত সময়ে ডিএসইতে লেনদেন হয়েছে ১২৯ কোটি টাকা।

রোববার দুপুর ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৭ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৪৭৬ পয়েন্টে। ডিএসই শরিয়াহ সূচক ০.৫১ পয়েন্ট কমে অবস্থান করছে ১০৮৫ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭১৮ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ২৮৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৯টির, কমেছে ১৪৮টির আর অপরিবর্তিত রয়েছে ৪৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর। এ সময়ে টাকার অংকে মোট লেনদেন হয়েছে ১২৯ কোটি ৫৯ লাখ ৮৮ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ বৃহস্পতিবার এ সময়ে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৯ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৪৪৭৬ পয়েন্টে। ডিএসই শরিয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১০৮৫ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৩ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৭২৪ পয়েন্টে। এ সময়ে টাকার অংকে মোট লেনদেন হয়েছিলো ১৩৯ কোটি ৪৬ লাখ ৯ হাজার টাকা।

এদিকে আজ দুপুর ১২টায় সিএসই সাধারন মূল্যসূচক ১৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৮৩৬৯ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ১৭৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫৮টির, কমেছে ৮৩টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের। টাকার অংকে মোট লেনদেন হয়েছে ৮ কোটি ৩৯ লাখ ৪৫ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.