আজ: বুধবার, ০৮ মে ২০২৪ইং, ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৮শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৫ মার্চ ২০১৬, মঙ্গলবার |

kidarkar

সূচকের উত্থানে চলছে লেনদেন

bbbbশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজারে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থানে চলছে লেনদেন। মঙ্গলবার সূচকের পাশাপাশি বেড়েছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। আর এসময়ে আগের দিনের তুলনায় লেনদেনও কিছুটা বেড়েছে। আলোচিত সময়ে ডিএসইতে লেনদেন হয়েছে ১৭৭ কোটি টাকা।

মঙ্গলবার দুপুর ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৪৯১ পয়েন্টে। ডিএসই শরিয়াহ সূচক ৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০৯২ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭২২ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ২৮১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৭৭টির, কমেছে ৫৬টির আর অপরিবর্তিত রয়েছে ৪৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর। এ সময়ে টাকার অংকে মোট লেনদেন হয়েছে ১৭৭ কোটি ৮৯ লাখ ৭৮ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ সোমবার এ সময়ে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১ পয়েন্ট কমে অবস্থান করে ৪৪৭৯ পয়েন্টে। ডিএসই শরিয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১০৮৮ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৩ পয়েন্ট কমে অবস্থান করে ১৭১৭ পয়েন্টে। এ সময়ে টাকার অংকে মোট লেনদেন হয়েছিলো ১৩২ কোটি ৯৮ লাখ ৩৯ হাজার টাকা।

এদিকে আজ দুপুর ১২টায় সিএসই সাধারন মূল্যসূচক ৫১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮৪২৯ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ১৮১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২০টির, কমেছে ৩৯টির ও দর অপরিবর্তিত রয়েছে ২২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের। টাকার অংকে মোট লেনদেন হয়েছে ১২ কোটি ৩ লাখ ২২ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.