স্বাধীনতা ও রুবেলকে নিয়ে জামশেদের কটুক্তি

nasirশেয়ারবাজার ডেস্ক: একাদশতম বিশ্বকাপে ইংলিশদের হারিয়ে প্রথমবারের মতো কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিলো বাংলাদেশ। আর বাংলাদেশের এই জয় মানতে পারেনি পাকিস্তানি খেলোয়াড় নাসির জামশেদ। কারণ জয়ের পর  বাংলাদেশের স্বাধীনতা আর পেসার রুবেলকে নিয়ে ব্যক্তিগত টুইটারে বিরুপ মন্তব্য করেন এ ক্রিকেটার।

নাসির জামশেদ তার টুইটারে লিখেছেন ‘ইংল্যান্ড রুবেল হোসেন দ্বারা ধ্বংস। তার বিরুদ্ধে বাংলাদেশে ধর্ষণ মামলা চালু রয়েছে। এই ছেলে পূর্ণকালীন অপরাধী আর খণ্ডকালীন খেলোয়াড়।’

আর বাংলাদেশের মুক্তিযুদ্ধকে ছোট করতে এই পাকিস্তানি আরও লিখেছেন, ‘বাংলাদেশ তাদের পাওয়া জয়টিকে এমন ভাবছে যেন ১৯৭১ সালের যুদ্ধে জিতে গেছে! এবং এবার তারা ভারতের সাহায্য ছাড়াই জয় পেয়েছে।’

বাংলাদেশি টাইগাররা ইংল্যান্ডকে পরাজিত করার পর সারাদেশে যখন আনন্দের বন্যা বইছিল ঠিক ওই মুহূর্তে নাসির জামশেদের এমন আপত্তিকর মন্তব্য করেন। তার এ বাজে মন্তব্যের পর থেকেই সামাজিক যোগাযোগের মাধ্যম ছাড়াও অন্যান্যসব জায়গায় প্রতিবাদের ঝড় উঠেছে।

ফেসবুকে নাসিরের সমালোচনা করে একজন বলেন, আন্তর্জাতিক প্রেক্ষাপটে খেলতে গিয়েও পাকিস্তানি খেলোয়াড়রা যে তাদের ব্যক্তিগত অশোভন চরিত্রের প্রকাশ না ঘটিয়ে পারছে না সেটাই প্রমাণিত হয়েছে জামশেদের এসব মন্তব্যে। বাংলাদেশের ক্রিকেট প্রেমিরা জামশেদের এসব মন্তব্য কোনভাবেই মেনে নিতে পারছি  না।

এমনকি ফেসবুকে নাসির জামশেদকে কেউ কেউ বাংলাদেশে অবাঞ্ছিত ঘোষণা করেছেন।

 

শেয়ারবাজার/অ

আপনার মন্তব্য

Top