আজ: বুধবার, ০৮ মে ২০২৪ইং, ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৮শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৮ জুন ২০১৭, বুধবার |

kidarkar

সূচকের উত্থানে চলছে লেনদেন

price_up_sharebazarnewsশেয়ারবাজার রিপোর্ট: ঈদ পরবর্তী সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থানে চলছে লেনদেন। এদিন লেনদেনের শুরু থেকেই ক্রয় প্রেসারে বাড়তে থাকে সূচকে। বুধবার লেনদেন শুরুর দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি বেড়েছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। তবে টাকার অংকে লেনদেনে রয়েছে আগের দিনের তুলনায় কিছুটা ধীর গতি। আলোচিত সময় পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে ২২৯ কটি টাকা।

আজ দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৬২২ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৮৯ পয়েন্টে এবং ডিএসই৩০ সূচক ৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২০৭৮ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ২৯৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৬৯টির, দর কমেছে ৭৩টির এবং দর অপরিবর্তীত রয়েছে ৫৫টির। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ২২৯ কোটি ৪৬ লাখ ৯২ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২৭ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৫৫৯৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১২৮৫ পয়েন্টে এবং ডিএসই৩০ সূচক ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করে ২০৬৮ পয়েন্টে। ওই সময় টাকার অংকে লেনদেন হয়েছিল ২৬১ কোটি ৯৭ লাখ ৫৪ হাজার টাকা।

এদিকে, দুপুর ১২টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক মূল্যসূচক আগের দিনের চেয়ে ৩৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০ হাজার ৫২৭ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ১৪৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৭টির, দর কমেছে ৫১টির এবং অপরিবর্তিত রয়েছে ২০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের। যা টাকার অংকে লেনদেন হয়েছে ৯ কোটি ৩১ লাখ ৬৬ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.