টাইগারদের টি-টোয়েন্টি দল ঘোষণা

bangladeshশেয়ারবাজার ডেস্ক: পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজের আগেই গুঞ্জন ছিলো লিটন কুমার দাসের অভিষেক নিয়ে। কিন্তু অভিজ্ঞতার দিক থেকে একধাপ এগিয়ে থাকায় লিটনের পরিবর্তে রনি তালুকদারকে ওয়ানডে দলে রাখা হয়। যদিও কোন ম্যাচই খেলা হয়নি রনির। এবার টি-টোয়েন্টি দলে জায়গা হয়েছে সেই লিটনের। শুধূ লিটন না অভিষেক হচ্ছে আরেক ক্রিকেটার সাতক্ষীরার ছেলে বাঁহাতি মিডিয়াম পেসার মুস্তাফিজুর রহমানের। পাকিস্তানের বিপক্ষে একমাত্র টি-টোয়েন্টি দলে সুযোগ পেয়েছেন লিটন কুমার দাস ও মুস্তাফিজুর রহমান।
গতকাল বুধবার বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) টি-টোয়েন্টির জন্য দল ঘোষণা করে। জাতীয় দলের হয়ে খেলবেন এ দুই নতুন ক্রিকেটার। ২৪ তারিখ শুক্রবার সন্ধ্যা সাড়ে ছয়টায় মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে একমাত্র টি-টোয়েন্টি ম্যাচটি শুরু হবে।
দল ঘোষণা করে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বিসিবির প্রধান নির্বাচক ফারুক আহমেদ বলেছেন, ‘মোস্তাফিজের দলে অন্তর্ভুক্ত হওয়া চমক বটে। কিন্তু সে অনূর্ধ্ব-১৯ ও ‘এ’ দলে সবার নজর কেড়েছে। সে খুব ভালো বোলার, অনেক বৈচিত্র্য আছে তার বলে; যা টি-টোয়েন্টিতে খুব প্রয়োজন। বাঁহাতি হওয়ার কারণেও সে দলে আলাদা বৈচিত্র্য যোগ করবে। লিটন আমাদের নজরে ছিল অনেক দিন ধরে। সে প্রথম শ্রেণি ও সীমিত ওভারের ক্রিকেটে রান করেছে। আমাদের ভবিষ্যতের ক্রিকেটার সে। আমরা রুবেলকে বিশ্রাম দিয়েছি যাতে টেস্ট সিরিজে স্ট্রাইক বোলার হিসেবে ভালোভাবে তৈরি থাকতে পারে।’
টি-টোয়েন্টি দলে যারা থাকচ্ছেন তামিম ইকবাল, রনি তালুকদার, সৌম্য সরকার, লিটন কুমার দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, নাসির হোসেন, সাব্বির রহমান রুম্মন, মাশরাফি বিন মুর্তজা, তাসকিন আহমেদ, আবুল হাসান রাজু, মুস্তাফিজুর রহমান ও আরাফাত সানি।

শেয়ারবাজারনিউজ/রা

আপনার মন্তব্য

Top