সুহৃদে চেয়ারম্যান ও নতুন এমডি নিয়োগ

char-s.-MD-Shuridশেয়ারবাজার ডেস্ক: পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের কোম্পানি সুহৃদ ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান হিসাবে ফের নির্বাচিত হয়েছেন মো. আনিস আহমেদ।  পাশাপাশি কোম্পানিটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে সৈয়দা সায়মাকে নিয়োগ দেওয়া হয়েছে।  ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, গত ৭ জানুয়ারি, বুধবার এক বৈঠকে চেয়ারম্যান ও এমডির বিষয়ে সিদ্ধান্ত নেয়  কোম্পানির পরিচালনা পর্ষদ। ওই সভায় আনিস আহমেদকে  চেয়ারম্যান এবং সৈয়দা সায়মাকে নতুন এমডি হিসেবে আগামী ৫ বছরের নিয়োগ দেওয়া হয়।

জানা যায়, গত ২ জানুয়ারি কোম্পানির এমডি-চেয়ারম্যান নির্বাচনের বিষয়ে ধানমন্ডি থানায় একটি মামলা করা হয়। কোম্পানি আইন ১৯৯৪, সেকশন ৮১ এবং সেকশন ৮৫(৩) অনুযায়ী হাইকোর্ট আনিস আহমেদের আবেদনটি অনুমোদন করে।

উল্লেখ্য, গত ২০ ডিসেম্বর গাজিপুর, কোনাবাড়ি  কোম্পানির চতুর্থ এজিএম ও ইজিএম অনুষ্ঠিত হয়।  এসময় এজিএমে পরিচালনা পর্ষদ পুর্নগঠন করা হয়। নতুন চেয়ারম্যান মো. তুহিন রেজা ও ব্যবস্থাপনা পরিচালক মো. মাহমুদুল হাসানকে নির্বাচিত করা হয়েছিল। কিন্তু ওই সভা দুটি প্রভাব খাটিয়ে করা হয়েছে বলে অভিযোগ উঠে । এজিএম চলাকালে বিনিয়োগকারী নামধারী কিছু বহিরাগতরা প্রবেশ করে বিশৃঙ্খলা তৈরী করে। ওই সময় কোম্পানির চেয়ারম্যান মো. আনিস আহমেদ এজিএম ও ইজিএম স্থগিত ঘোষণা করে।

এরপর কোম্পানির এক পক্ষের ব্যবস্থাপনা পরিচালক জাহেদুল হক (এমডি) ও চেয়ারম্যান আনিসুর আহমেদ দাবি করেন, জোর পূর্বক তারা কোম্পানি দখল করে নিয়েছে। আরেক পক্ষের ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী মাহমুদুল হাছান ও চেয়ারম্যান মো. তুহিন রেজা বলেন, শেয়ারহোল্ডেদের সম্মতি নিয়ে তারা নতুন দায়িত্ব নিয়েছেন।

 

শেয়ারবাজার/অ

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top