৪ ব্রোকারেজকে ৭০ লাখ টাকা জরিমানা

BSECশেয়ারবাজার রিপোর্ট: ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ৪ ব্রোকারেজ হাউজকে মোট ৭০ লাখ টাকা জরিমানা করেছে বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

আজ অনুষ্ঠিত ৬১৬তম কমিশন সভায় এমন সিদ্ধান্ত হয়েছে।

ব্রোকারেজ হাউজগুলোর মধ্যে- গ্লোব সিকিউরিটিজকে ২০ লাখ টাকা; এসবি সিকিউরিটিজকে ১৫ লাখ টাকা; খুরশিদ সিকিউরিটিজকে ১০ লাখ টাকা এবং শার্প সিকিউরিটিজকে ২৫ লাখ টাকা জরিমানা করেছে কমিশন।

জানা যায়, গ্লোব সিকিউরিটিজ কনসলিডেটেড কাস্টমার অ্যাকাউন্টে ঘাটতি ও অনুমোদিত প্রতিনিধির নামে বিও হিসাব খুলে আইন লঙ্ঘন করেছে।

এসবি সিকিউরিটিজ কনসলিডেটেড কাস্টমার অ্যাকাউন্টে ঘাটতি; জেড ক্যাটাগরিতে মার্জিন ঋণ প্রদান; পরিচালক আত্মীয় ও নিজস্ব কর্মকর্তাদের মার্জিন ঋণ প্রদান; নগদ হিসাবে মার্জিন ঋণ প্রদান; নগদ এককালীন ৫ লাখ টাকা গ্রহণ; নেগেটিভ ব্যালেন্স হিসাব থেকে টাকা উত্তোলন করে সিকিউরিটিজ আইন লঙ্ঘন করেছে।

খুরশীদ সিকিউরিটিজ কনসলিডেটেড কাস্টমার অ্যাকাউন্টে ঘাটতি; একজন গ্রাহককে অতিরিক্ত মার্জিন ঋণ প্রদান; ডিপি এর ক্লিয়ারিং অ্যাকাউন্ট ও ব্যাক অফিসে হিসাবে গরমিল এবং নগদ ঋণ প্রদান করে আইন লঙ্ঘন করেছে।

শার্প সিকিউরিটিজ কনসলিডেটেড কাস্টমার অ্যাকাউন্টে ঘাটতি; ডিলার হিসাবে মার্জিন ঋণ প্রদান; পরিচালক আত্মীয় ও নিজস্ব কর্মকর্তাদের মার্জিন ঋণ প্রদান; নগদ হিসাবে মার্জিন ঋণ প্রদান; নগদ এককালীন ৫ লাখ টাকা গ্রহণ; নেগেটিভ ব্যালেন্স হিসাব থেকে টাকা উত্তোলন এবং একজন গ্রাহককে অতিরিক্ত মার্জিন ঋণ প্রদান করে সিকিউরিটিজ আইন লঙ্ঘন করেছে।

 

শেয়ারবাজারনিউজ/আ

আপনার মন্তব্য

*

*

Top