আজ: শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ইং, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৯ এপ্রিল ২০১৮, সোমবার |

kidarkar

পোলার্ড-ব্রাভোর ৪০০ নম্বর জার্সি রহস্য!

শেয়ারবাজার ডেস্ক: ডোয়াইন ব্রাভো ও কাইরন পোলার্ড। এই দু’জনই ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটার। ফ্রাঞ্ছাইজিভিত্তিক সবচেয়ে বড় ক্রিকেট টুনামেন্ট ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১১তম আসরের উদ্বোধনী ম্যাচে শনিবার (৭ এপ্রিল) মাঠে খেলতে দেখা যায় তাদের। এবারের আসরে ডোয়াইন ব্রাভো চেন্নাই সুপার কিংস হয়ে ও কাইরন পোলার্ড মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে মাঠ মাতাচ্ছেন। মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে আইপিএলের উদ্বোধনী ম্যাচে দুজন মুখোমুখিও হয়েছিলেন। এবং দু’জনেরই জার্সি নম্বর ছিল ৪০০।

সাধারণত ডোয়াইন ব্রাভো ৪৭ নম্বর জার্সি পরে খেলে থাকেন, কাইরন পোলার্ড পরেন ৫৫ নম্বর জার্সি। কিন্তু শনিবার (৭ এপ্রিল) আইপিএলের ১১তম আসরের উদ্বোধনী ম্যাচে দুজনই ৪০০ নম্বর জার্সি পরলেন কেন? এটা ক্রিকেটপ্রেমীদের মনে প্রশ্নের জন্মদিয়েছে।

অবশ্য ম্যাচ শেষে টর্নেডো ইনিংসের মধ্যে দিয়ে চেন্নাই সুপার কিংসকে জেতানো ব্রাভো তার জার্সি নম্বরের রহস্যটা জানিয়েছেন। গত বছরের ডিসেম্বরে অস্ট্রেলিয়ার বিগ ব্যাশে প্রথম বোলার হিসেবে টি-টোয়েন্টি ক্রিকেটে ৪০০ উইকেটের মাইলফলক স্পর্শ করেন ব্রাভো। পরের মাসে একই প্রতিযোগিতায় প্রথম খেলোয়াড় হিসেবে টি-টোয়েন্টিতে ৪০০ ম্যাচ খেলার কীর্তি গড়েন পোলার্ড। তথ্যসূত্র টাইমস অব ইন্ডিয়া।

ক্যারিবীয়ান এই দু’জনের ব্যক্তিগত মাইলফলক দুটি উদযাপনের জন্যই ৪০০ নম্বর জার্সি পরে খেলেছেন বলে জানান ব্রাভো, ‘পোলার্ড প্রথম খেলোয়াড় হিসেবে ৪০০ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছে। এবং আমি প্রথম বোলার হিসেবে ৪০০ উইকেট পেয়েছি। তাই আমরা ঠিক করেছিলাম, যদি আমরা দু’জনই আইপিএলের প্রথম ম্যাচে খেলি তাহলে ভিন্ন কিছু করব।’

ক্যারিবীয়ান অলরাউন্ডার ব্র্যাভো আরো বলেন, ‘এটি আমাদের দু’জনের জন্যই ব্যক্তিগতভাবে দারুণ একটি মাইলফলক। কাইরন পোলার্ড মুম্বাইয়ের সঙ্গে এ বিষয়ে কথা বলে, আর আমি চেন্নাইয়ের সঙ্গে এ বিষয়ে কথা বলি। তারা আমাদের অনুমতিও দেয়। এই আসরের পরের ম্যাচগুলোতে আমরা আমাদের নিজ নিজ জার্সি পরে মাঠে নামব’ বলে জানান ব্রাভো।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.