আজ: বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২ইং, ২৩শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১২ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

১৯ নভেম্বর ২০১৮, সোমবার |


kidarkar

বেলজিয়ামকে উড়িয়ে দিল সুইজারল্যান্ড


শেয়ারবাজার ডেস্ক: বিশ্বকাপের পর আরেকটি রূপকথা জন্ম দিতে পারত বেলজিয়াম। প্রতিপক্ষের মাঠে শুরুতে দুই গোল করে সেমি-ফাইনালে ওঠার দারুণ সম্ভাবনা তৈরি করেছিল তারা। কিন্তু শেষদিকে অবিশ্বাস্যভাবে ঘুরে দাঁড়ায় সুইজারল্যান্ড। হারিস সেফেরোভিচের হ্যাটট্রিকে ভর করে অসাধারণ এ জয়ে উয়েফা নেশন্স লিগের সেমিফাইনালে জায়গা করে নিল সুইসরা।

জয়টা এসেছে বেশ বড় ব্যবধানে। শক্তিশালী বেলজিয়ামের বিপক্ষে রাতে ৫-২ গোলে জয় তুলে নিয়েছে সুইজারল্যান্ড। আর এ জয়ে ‘এ’ লিগের গ্রুপ-২ এর শীর্ষস্থান নিশ্চিত করে দলটি। অক্টোবরে প্রথম লেগে বেলজিয়ামের মাঠে ২-১ গোলে হেরেছিল দলটি। কিন্তু এবার নিজেদের মাঠের অসাধারণ পারফরম্যান্সে বেলজিয়ামকে ছাড় দেয়নি সুইজারল্যান্ড।

খেলার দুই মিনিটের মধ্যেই এগিয়ে যায় বেলজিয়াম। এসময় ইডেন হ্যাজার্ডের ছোট ভাই তোরগ্যান হ্যাজার্ডের গোলে এগিয়ে যায় সফরকারীরা। ১৭তম মিনিটে পাল্টা আক্রমণে নিচু শটে ব্যবধান দ্বিগুণ করেন বরুশিয়া মনশেনগ্লাডবাখের এই ফরোয়ার্ড।

নাটকীয়ভাবে পট পরিবর্তন হয় এরপরই। ঘরের মাঠে ভক্তদের একের পর এক গোল উপহার দিয়েছে সুইজারল্যান্ডের খেলোয়াড়রা। ম্যাচের ২৬ মিনিটে প্রথম গোলটি করে ব্যবধান কমান এসি মিলান ডিফেন্ডার রিকার্দো রদ্রিগেজ। ৩১তম মিনিটে কাছ থেকে জোরালো শটে দলকে সমতায় ফেরান সেফেরোভিচ। বিশ্রামে যাওয়ার আগে ৪৪তম মিনিটে সেফেরোভিচের দ্বিতীয় গোলে ৩-২ গোলে এগিয়ে সুইজারল্যান্ড। পর ম্যাচের ৬২তম মিনিটে হেডে ব্যবধান বাড়ান সুইজারল্যান্ডের নিকো এলভেদি। আর ৮৪তম মিনিটে হ্যাটট্রিক পূরণের পাশাপাশি জয় নিশ্চিত করেন বেনফিকার ফরোয়ার্ড সেফেরোভিচ।

পয়েন্ট তালিকায় মানোন্নয়ন ঘটেছে সুইসদের। এ জয়ের ফলে চার ম্যাচ শেষে তিনটি করে জয়ে বেলজিয়াম ও সুইজারল্যান্ডের পয়েন্ট সমান ৯ করে। তবে মুখোমুখি লড়াইয়ে গোল ব্যবধানে এগিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে সুইসরা। ‘এ’ লিগের চার গ্রুপের শীর্ষ দলগুলো নিয়ে আগামী বছর জুনে হবে টুর্নামেন্টের শিরোপা লড়াই। গ্রুপ-৩ থেকে পর্তুগাল ও গ্রুপ-৪ থেকে ইংল্যান্ডের সেমিফাইনাল নিশ্চিত হয়েছে।

শেয়ারবাজারনিউজ/মু


আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.