আজ: রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩ইং, ২২শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ১২ই রজব, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

০৪ জুন ২০২২, শনিবার |


kidarkar

অধ্যক্ষের পদত্যাগের দাবিতে শিক্ষক-ছাত্রদের বিক্ষোভ


শেয়ারবাজার ডেস্ক:রাজধানীর ধানমন্ডি আইডিয়াল কলেজের অধ্যক্ষ মো. জসিম উদ্দীন আহম্মেদসহ চার শিক্ষকের পদত্যাগের দাবিতে ক্লাসসহ সব একাডেমিক কার্যক্রম বর্জন করে বিক্ষোভ করছেন সাধারণ শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা। এ আন্দোলনে যুক্ত হয়েছেন সাধারণ শিক্ষার্থীরাও।

শনিবার (৪ জুন) সকাল থেকে কলেজ ক্যাম্পাসের ভেতরে অধ্যক্ষের পদত্যাগের দাবিতে বিক্ষোভ ও মিছিল চলতে দেখা গেছে। দাবি আদায় না হওয়া পর্যন্ত এই আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন আন্দোলনকারীরা।

কলেজের গণিত বিভাগের সহকারী অধ্যাপক আব্দুল জলিল বলেন, অধ্যক্ষসহ মার্কেটিং বিভাগের তৌফিক আজিজ চৌধুরী, বাংলা বিভাগের তরুণ কুমার গাঙ্গুলী, গণিত বিভাগের মো. মনিরুজ্জামানসহ চার শিক্ষকের পদত্যাগের দাবিতে আমরা সব একাডেমিক কার্যক্রম বর্জন করেছি।

তিনি আরও বলেন, শিক্ষার্থীরাও আমাদের আন্দোলনে সমর্থন জানিয়ে কলেজে বিক্ষোভ করছে। দাবি আদায় না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলবে।

আন্দোলনকারী শিক্ষার্থীরা বলছেন, দীর্ঘ দিন ধরে আমাদের অধ্যক্ষ স্যার নানা ধরনের অনিয়ম করে আসছেন। আমাদের ক্লাসের ভালো ভালো শিক্ষকদের নানাভাবে অপমান-অপদস্থ করে আসছেন। নানাভাবে কলেজের ফান্ড থেকে অর্থ হাতিয়ে নিচ্ছেন। এটি আর চলতে দেওয়া হবে না। অধ্যক্ষের পদত্যাগের আন্দোলনে শিক্ষকদের সঙ্গে আমরা যুক্ত হয়েছি।

তারা বলেন, বর্তমান অধ্যক্ষ থাকলে ধানমন্ডি আইডিয়াল কলেজের সুনাম নষ্ট হয়ে যাবে। আমরা এ প্রতিষ্ঠানটিকে বাঁচাতে স্যারদের সঙ্গে রয়েছি। যতক্ষণ পর্যন্ত অধ্যক্ষ পদত্যাগ না করবেন ততক্ষণ পর্যন্ত শিক্ষক-শিক্ষার্থীদের এ আন্দোলন চলবে।

এর আগে, শুক্রবার (৩ জুন) ওই অধ্যক্ষের বিরুদ্ধে ভুয়া পিএইচডি ডিগ্রি অর্জন, আর্থিক দুর্নীতি ও অনিয়মে জড়িত থাকার অভিযোগ তুলে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক সংবাদ সম্মেলন করে তাকে কলেজে অবাঞ্ছিত ঘোষণা করেন খোদ কলেজের সাধারণ শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা।


আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.