আজ: রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২ইং, ১৯শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৯ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

২৪ নভেম্বর ২০২২, বৃহস্পতিবার |


kidarkar

বিশ্বকাপে ভিন্ন এক নেইমারকে দেখবে ব্রাজিল


স্পোর্টস ডেস্ক : শেষ তিন বিশ্বকাপ ধরে ব্রাজিল দলের সবথেকে বড় তারকা নেইমার ডি সিলভা। নিজের মেধা, প্রতিভা এবং দক্ষতা দিয়ে গেল এক দশক ধরে ব্রাজিলের সেরা খেলোয়াড় হয়েই রয়েছেন এই নাম্বার টেন। তবে ২০১৪ তে ইনজুরির কবলে পড়ে ছিটকে যান নেইমার। এরপর ২০১৮ তেও এই তারকা ফুটবলারকে বিশ্বকাপ খেলতে হয়েছিল ইনজুরি শঙ্কা নিয়ে।

এবার কাতার বিশ্বকাপে পুরোপুরি ফিট হয়েই নামবেন নেইমার। এমনকি বিশ্বকাপে ভিন্ন এক নেইমারকেও দেখা যাবে বলে আশাবাদী দলটির ডিফেন্ডার থিয়াগো সিলভা।

এবার কাতার বিশ্বকাপে সম্পূর্ণ ফিট নেইমারকে পেতে আশাবাদী ব্রাজিল। এ নিয়ে নেইমারের সতীর্থ সিলভা বলেন, ‘আমার মনে হয় নেইমার দারুণ ফর্মে থেকেই এই প্রতিযোগিতায় এসেছে। এবার ওর প্রস্তুতি ভিন্ন ছিল। ২০১৪ সালে ও যেমন ভালো খেলছিল ঠিক তেমনই চোট পেয়েছিল, এবং ২০১৮ সালে ও অন্যভাবে টুর্নামেন্টে আসেন কারণ এর আগে ও গুরুতর চোট পায়, তাই বেশি খেলেনি। এবার ভিন্ন প্রস্তুতি নিয়ে, কোনো আঘাত এবং কোনো চিন্তা ছাড়াই এসেছে, আমরা একজন ফিট নেইমারকে দেখতে পাচ্ছি।’

আজ বৃহস্পতিবার সার্বিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে কাতার বিশ্বকাপে নিজেদের মিশন শুরু করতে যাচ্ছে ব্রাজিল। এ ম্যাচে ভক্ত-অনুরাগীরা নেইমারের পায়ের দিকেই তাকিয়ে থাকবেন। যদিও এবারের ব্রাজিল বিশ্বকাপ দলে নেইমার ছাড়াও তারকা খেলোয়াড় রয়েছেন আরও কয়েকজন। বাংলাদেশ সময় বৃহস্পতিবার দিবাগত রাত ১টায় মাঠে গড়াবে এ ম্যাচটি। বিশ্বকাপ ছাড়া দুই দল একে অপরের মুখোমুখি হয়েছিল কেবল একবার। সেই ম্যাচে সার্বিয়াকে ১-০ গোলে হারায় ব্রাজিল।


আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.