আজ: রবিবার, ১৯ মে ২০২৪ইং, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই জিলকদ, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৪ অগাস্ট ২০২৩, সোমবার |

kidarkar

দ্বন্দ্ব মিটমাট, পিএসজির হয়েই খেলবেন এমবাপে

স্পোর্টস ডেস্ক : লিগের প্রথম ম্যাচেই হোঁচট খেয়েছে পিএসজি। লঁরিয়ের সঙ্গে ড্র করে মাঠ ছেড়েছে প্যারিসের ক্লাবটি। এই এক ড্র’তেই হয়তো টনক নড়েছে তাদের। শেষ পর্যন্ত কিলিয়ান এমবাপের সঙ্গে দ্বন্দ্ব মিটমাট করে নেয়ার উদ্যোগ নিয়েছে তারা এবং দু’পক্ষই মিটমাট করতে রাজি হয়েছে বলে খবরে জানানো হয়েছে।

দু’পক্ষের মধ্যে কয়েকদফা আলোচনার পর বরফ গলেছে এবং কিলিয়ান এমবাপেকে প্রথম একাদশে ফিরিয়ে আনতে যাচ্ছে পিএসজি। শুধু তাই নয়, প্যারিসের ক্লাবটি এখন আত্মবিশ্বাসী যে, এমবাপে থাকছেন তাদের ক্লাবে। আপাতত আর কোথাও যাচ্ছেন না।

ইএসপিএন জানিয়েছে, পিএসজি চেয়ারম্যান নাসের আল খেলাইফি এমবাপের সঙ্গে তাদের কথাবার্তার বিষয়ে আপডেট জানিয়েছেন দলের অন্য ফুটবলারদের।

মূলত, নতুন চুক্তি নিয়ে ক্লাবের সঙ্গে দূরত্ব তৈরি হয়েছিল এমবাপের। তাকে প্রাক মৌসুম সফরেও নিয়ে যায়নি ক্লাব। অনুশীলন করতে দেওয়া হচ্ছিল না ক্লাবের প্রথম দলের সঙ্গে। রিজার্ভ দলের সঙ্গে কিছুদিন অনুশীলন করা ২৪ বছরের স্ট্রাইকারও পাল্টা হুঙ্কার দিয়ে সতীর্থদের বলেছিলেন, প্রতিযোগিতামূলক যে কোনও ম্যাচে লুই এনরিকের দলকে হারিয়ে দেবেন। দরকারে গোটা মৌসুম বেঞ্চে বসে কাটিয়ে দেবেন।

কিন্তু ক্লাব কর্তৃপক্ষের বারবার বৈঠকের পর সমঝোতায় আসতে রাজি হয়েছেন তিনি। আলোচনার পর দু’পক্ষের দূরত্বও মিটেছে বলে বলা হচ্ছে। পিএসজি কর্তৃপক্ষ রোববার জানিয়েছেন, ‘এমবাপের সঙ্গে আমাদের অত্যন্ত গঠনমূলক আলোচনা হয়েছে। ওকে আমরা আবার প্রথম দলের অনুশীলনে অন্তর্ভুক্ত করছি।’

তবে লঁরিয়ের বিপক্ষে ম্যাচের আগেই এমবাপের সঙ্গে সমস্যা মিটিয়েছে পিএসজি। যদিও এদিন খেলেননি ফ্রান্সের এই বিশ্বকাপজয়ী ফুটবলার।

১৭ বছর বয়সে মোনাকো থেকে লোনে পিএসজিতে যোগ দিয়েছিলেন এমবাপে। সেই ২০১৭ সাল থেকে তিনি খেলছেন ফরাসি ক্লাবটির হয়ে। এমবাপের সঙ্গে ২০২৪ সালের আগস্ট পর্যন্ত চুক্তি রয়েছে পিএসজির। ফ্রান্সের ক্লাবটি চাচ্ছে তার সঙ্গে আরও ১২ মাসের চুক্তি করতে।

৩১ আগস্টের মধ্যে নতুন চুক্তিতে স্বাক্ষর করতে বলেছিলেন পিএসজি কর্তৃপক্ষ; কিন্তু ক্লাবের এ প্রস্তাবে রাজি হননি এমবাপে। তিনি চান চুক্তি শেষ হওয়ার পর ফ্রি ফুটবলার হিসাবে নতুন চুক্তি করতে। অন্য ক্লাবেও যাতে ফ্রি ফুটবলার হিসাবে যোগ দিতে পারেন, সে রাস্তা খোলা রাখতে চেয়েছিলেন ফরাসি স্ট্রাইকার।

একাধিকবার আলোচনার পরেও একমত হতে পারেননি দুই পক্ষ। এর ফলেই তৈরি হয় দূরত্ব। ইউরোপের ফুটবল মহলের খবর, পিএসজির সঙ্গে চুক্তি শেষ হওয়ার পর এমবাপেকে নিতে চায় রিয়াল মাদ্রিদ। দু’পক্ষের কথাবার্তাও অনেক দূর এগিয়ে গেছে।

দূরত্ব বৃদ্ধি পাওয়ায় গত সপ্তাহে পিএসজির স্টেডিয়াম থেকে সরিয়ে দেওয়া হয়েছিল ফরাসি স্ট্রাইকারের পোস্টারও। ক্লাবের দোকানে বিক্রি বন্ধ করে দেওয়া হয় এমবাপের নাম লেখা জার্সিও।

চুক্তি শেষ হওয়ার পর এমবাপেকে ছাড়তে আপত্তি নেই পিএসজি কর্তৃপক্ষের। তবে তাকে খালি হাতে ছাড়তে নারাজ ক্লাব কর্তারা। পিএসজি কর্তৃপক্ষ চান, এমবাপেকে যে কোনও ক্লাবে মোটা অংকের অর্থের বিনিময়ে বিক্রি করতে। ক্লাবের এ পরিকল্পনা পছন্দ হয়নি ফরাসি স্ট্রাইকারের। এ কারণেই তৈরি হয়েছিলো দূরত্ব।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.