আজ: সোমবার, ২০ মে ২০২৪ইং, ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

৩১ জানুয়ারী ২০২৪, বুধবার |

kidarkar

এসআইবিপিএলসি এ বাংলা কিউ আর কোডে লেনদেন শুরু

নিজস্ব প্রতিবেদক: এসআইবিএল নাউ অ্যাপের মাধ্যমে ক্রেডিট কার্ড, ডেবিট অথবা প্রি-পেইড কার্ড থেকে সবধরনের আর্থিক লেনদেন করতে সোশ্যাল ইসলামী ব্যাংক পিএলসি (এসআইবিপিএলসি) চালু করেছে ‘বাংলা কিউআর’ কোড পেমেন্ট সিস্টেম। এর মাধ্যমে এসআইবিপিএলসি ক্যাশলেস সোসাইটিতে প্রবেশ করলো।

সম্প্রতি প্রধান অতিথি হিসেবে বাংলা কিউ আর কোডে কক্সবাজার থেকে লাইভ ট্রানজেকশনের মাধ্যমে এই সেবার উদ্বোধন করেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী জাফর আলম।

এসময় উপস্থিত ছিলেন ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক মুহাম্মদ ফোরকানুল্লাহ, আব্দুল হান্নান খান ও মোহাম্মদ হাবীবুর রহমান সহ সকল শাখা ব্যবস্থাপক, প্রধান কার্যালয়ের বিভাগীয় প্রধান ও ঊর্ধ্বতন নির্বাহীবৃন্দ।

‘বাংলা কিউআর’ কোডে লেনদেনের ফলে গ্রাহকদের বিভিন্ন পেমেন্ট নেটওয়ার্কের আলাদা কিউআর কোড স্ক্যান করতে হবে না। এর ফলে ব্যবসায়ীরা প্রতিষ্ঠানে একটি কিউআর কোড প্রদর্শন করে লেনদেন করতে পারবেন। কিউআর কোড ব্যবহার করে বাংলাদেশে আসা বিদেশি, ব্যবসায়ী, চাকরিজীবী, পর্যটকরা আন্তঃযোগাযোগ সমাধান হিসেবে কিউআর কোড স্ক্যান করে পেমেন্ট করতে পারবেন। দেশের লেনদেন ব্যবস্থায় নতুন মাত্রা যোগ করার পাশাপাশি আর্থিক সেবা পৌঁছে যাবে জনগণের দোরগোড়ায়।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.