আজ: সোমবার, ২০ মে ২০২৪ইং, ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১০ মে ২০২৪, শুক্রবার |

kidarkar

সরকারী প্রতিষ্ঠানগুলোকে পুঁজিবাজারে তালিকাভূক্তির নির্দেশনা প্রদান: মাননীয় প্রধানমন্ত্রীকে ডিবিএ’র অভিনন্দন

নিজস্ব প্রতিবেদক: সরকারী প্রতিষ্ঠানগুলোকে পুঁজিবাজারে তালিকাভূক্তির নির্দেশনা প্রদানের জন্য বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছে শেয়ারবাজারের স্টক ব্রোকারদের একমাত্র সংগঠন ঢাকা ষ্টক এক্সচেঞ্জ ব্রোকার্স এসোসিয়েশন অব বাংলাদেশ (ডিবিএ)। বৃহস্পতিবার (৯ মে) শেরে বাংলা নগরে পরিকল্পনা কমিশনে জাতীয় অর্থনৈতিক কমিটির নির্বাহী সভায় (একনেক) মাননীয় প্রধানমন্ত্রী এ নির্দেশ দেন।

মাননীয় প্রধানমন্ত্রীর এই নির্দেশনা পুঁজিবাজারের জন্য অত্যান্ত ইতিবাচক ও সময়োপযোগী বলে মন্তব্য করেছেন ডিবিএর প্রেসিডেন্ট সাইফুল ইসলাম। তিনি বলেন, উক্ত নির্দেশনার বাস্তবায়নে দেশের পুঁজিবাজারের পাশাপাশি সার্বিক অর্থনীতিতে গতি আসবে।

জনাব সাইফুল আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী পুঁজিবাজারের সাথে দেশের সার্বিক অর্থনীতি এবং বাজার মধ্যস্থতাকারী ও বিনিয়োগকারীদের প্রত্যাশা ও স্বার্থের বিষয়ে অবগত আছেন। তাই, পুঁজিবাজারের গুরুত্ব ও প্রয়োজনীয়তা উপলব্ধি করে তিনি সবসময় আমাদের বাজারের প্রতি সজাগ দৃষ্টি রাখেন এবং নানান বিষয়ে পরামর্শ ও নির্দেশনা দেন। এই সময়ে সরকারী প্রতিষ্ঠানগুলোকে পুঁজিবাজারে তালিকাভূক্তির নির্দেশনা প্রদানের জন্য আমরা আমাদের সংগঠনের পক্ষ থেকে মাননীয় প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানাই।

আমরা আশা করি, স্মার্ট পুঁজিবাজার গঠনে ব্যবসাবান্ধব মাননীয় প্রধানমন্ত্রীর এই নির্দেশনা শিগগির বাস্তবায়ন হবে এবং পুঁজিবাজারসহ দেশের অর্থনীতিতে এর প্রতিফলন দেখা যাবে।

উক্ত নির্দেশনা বাস্তবায়নে সরকারের সংশ্লিষ্ট বিভাগসহ বাজার নিয়ন্ত্রণকারী সংস্থাকে প্রয়োজনীয় সহযোগীতা প্রদানের আশ্বাস দিয়েছেন ডিবিএর প্রেসিডেন্ট সাইফুল।

পরিশেষে, ডিবিএর পক্ষ থেকে জনাব সাইফুল ইসলাম মাননীয় প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু জীবন কামনা করেন।

 

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.