ফাইনালে বাংলাদেশ

footballশেয়ারবাজার রিপোর্ট: বঙ্গবন্ধু গোল্ডকাপের দ্বিতীয় সেমিফাইনালে থাইল্যান্ডকে ১-০ গোলে হারিয়ে ফাইনালে বাংলাদেশ। প্রথমবারের মতো বঙ্গবন্ধু গোল্ড কাপ ফুটবলের আসরে ফাইনালিস্ট হিসেবে নাম লিখিয়েছে বাংলাদেশ।

ফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ মালয়েশিয়া। আগামী রোববার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শিরোপার লড়াইয়ে নামবে দুই দল।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শুক্রবার বাংলাদেশের একমাত্র গোলটি করেন নাসিরউদ্দিন চৌধূরী। ৩৯তম মিনিটের গোলটিই শেষ পর্যন্ত স্বাগতিকদের জয় এনে দেয়। অধিনায়ক মামুনুল ইসলামের কর্নার থেকে আলতো টোকায় থাইল্যান্ডের গোলরক্ষককে পরাস্ত করেন নাসিরউদ্দিন। ১-০ স্কোরলাইন ধরে রেখে বিরতিতে যায় স্বাগতিকরা।

বিরতির পরে খেলার ৫০ মিনিটের মাথায় মামুনুল আর সোহেল রানার একটি প্রচেষ্টা ব্যর্থ হয়। দুই মিনিট পরে কাউন্টার অ্যাটাকে বাংলাদেশের গোলবারে শট নেয় থাইল্যান্ডের ফুটবলার। তবে, গোলবারের পাশ দিয়ে বল চলে যায়। খেলার ৬০ মিনিটে প্রতিপক্ষের আরেকটি হেড প্রতিহত করেন বাংলাদেশের গোলরক্ষক শহীদুল আলম সোহেল। ৬৩ মিনিটের মাথায় আবারো অতর্কিত একটি শট রুখে দেন সোহেল। একই মিনিটে ক্রসবারে লেগে থাইল্যান্ডের একটি বল ফিরে আসে। ম্যাচের বাকি সময়ে আর কোনো গোল না হলে প্রথমার্ধে নাসিরের একমাত্র গোলেই জয় নিশ্চিত করে স্বাগতিকরা।

সেমিফাইনালের এ ম্যাচে দর্শকের ঢল নামে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে। মাঠের উত্তর-দক্ষিণ-পূর্ব-পশ্চিম সবদিকে শুধুই দর্শক আর দর্শক। মাঠে বল গড়াবার আগেই পরিপূর্ন হয়ে যায় ২৬ হাজার দর্শক ধারণ ক্ষমতা সম্পন্ন গ্যালারি। ঠিক যেন জনসমুদ্র। সবাইকে আনন্দে ভাসিয়ে জয় উপহার দেয় বাংলাদেশ ফুটবল দল।

 

শেয়ারবাজার/অ

আপনার মন্তব্য

Top