আজ: বৃহস্পতিবার, ১৩ মে ২০২১ইং, ৩১শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৩০শে রমজান, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

১৭ ফেব্রুয়ারী ২০১৫, মঙ্গলবার |


শ্বাসরুদ্ধকর ম্যাচে জয়ী নিউজিল্যান্ড

NZশেয়ারবাজার ডেস্ক: স্কটল্যান্ডকে ১৪২ রানে বেধে রাখার পর সবাই ভেবেছিল খুব সহজ একটি জয় পেতে যাচ্ছে নিউজিল্যান্ড। কিন্তু, যতটা সহজ ভাবা হয়েছিল, ততটা সহজে জিততে পারেনি কিউইরা। এই রান তুলতেই ৭ উইকেট হারাতে হয়েছে স্বাগতিকদের। শেষ পর্যন্ত শ্বাসরুদ্ধকর ম্যাচে ৩ উইকেটে জয় পেয়েছে নিউজিল্যান্ড।

ডুনেডিনের ইউনিভার্সিটি ওভালে স্কটল্যান্ডের করা ১৪২ রানের জবাবে ব্যাট করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে উড়তে থাকা নিউজিল্যান্ড। কেনে উইলিয়ামসন ৩৮ আর গ্র্যান্ট ইলিয়ট ২৯ রান না করলে আরেকটি অঘটনও ঘটে যেতে পারতো।

আয়ার‌্যান্ড ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে দিয়ে যে সতর্কবার্তা দিয়েছিল, তাতে বেশ সতর্ক বড় দলগুলো। তাই বলে এতটা চ্যালেঞ্জের মুখোমুখি হতে হবে তাদেরকে, এটা ভাবতেই পারেননি ব্রেন্ডন ম্যাককুলামরা। ১৮ রানে মার্টিন গাপটিলের উইকেট পড়া দিয়ে শুরু।

৪৮ রানে ফেরেন অধিনায়ক ম্যাককুলাম। ৬৬ রানে রস টেলর। ১০৬ রানে উইলিয়ামসন, ১১৭ রানে ইলিয়ট, ১৩৩ রানে এন্ডারসন এবং ১৩৭ রানে লুক রঞ্চি আউট হন। কিউইরা যে হারে উইকেট হারিয়েছে, স্কটিশদের সংগ্রহ আরেকটু বেশি থাকলে হেরেও যেতে পারতো তারা।

ইয়ান ওয়ার্ডল এবং জস ডেভি নেন ৩টি করে উইকেট। স্কটিশদের এই পারফরম্যান্স নিঃসন্দেহে বাংলাদেশের জন্য একটি বড় সতর্কবার্তা। কারণ এই দলটির মুখোমুখি হতে হবে বাংলাদেশকেও।

 

শেয়ারবাজার/অ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.