আমলা ও ডু-প্লেসির সেঞ্চুরী!

amla- dupssesশেয়ারবাজার ডেস্ক: মঙ্গলবার বিশ্বকাপের ২৪তম ম্যাচে মুখোমুখি হয়েছে দক্ষিণ আফ্রিকা ও আয়ারল্যান্ড। ক্যানবেরার মানুকা ওভালে আইরিশদের বিপক্ষে টস জিতে ব্যাট করছে দক্ষিণ আফ্রিকা। শুরুতে উইকেট হারালেও হাশিম আমলা ও ফাফ ডু প্লেসির সেঞ্চুরিতে এগিয়ে গেছেন তারা।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৪৫ ওভার শেষে দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ৪ উইকেটে ৩৪৮রান। ক্যারিয়ারের ২০তম সেঞ্চুরি তুলে নিয়ে ১২৮ বলে ১৫৯ রান করেন আমলা। আর ক্যারিয়ারের চতুর্থ সেঞ্চুরি করা প্লেসিস ১০৯ বলে ১০৯ রান করে আউট হন। এখন ব্যাটিং এ আসেন ডেবিট বিলার ও রওসো। এর আগে দলীয় ১২ রানে আউট হয়ে ফিরে যান কুইন্টন ডি কক (১)। মুনেইয়ের করা ইনিংসের তৃতীয় ওভারের তৃতীয় বলে উইকেটরক্ষক গ্যারি উইলসনের গ্লাভসবন্দী হন এই ওপেনার। এবারের আসরে এখন পর্যন্ত অপরাজিত দল আয়ারল্যান্ড। ২ ম্যাচের দুটিতেই জিতেছেন আইরিশরা। অপরদিকে দক্ষিণ আফ্রিকা ৩ ম্যাচের দুটিতে জিতেছে এবং একটিতে হেরেছে।

ওয়ানডেতে এর আগে তিনবার মুখোমুখি হয়েছে দক্ষিণ আফ্রিকা ও আয়ারল্যান্ড। যার দুটি ম্যাচই হয় বিশ্বকাপে। তবে প্রোটিয়াদের বিপক্ষে একটি ম্যাচও জিততে পারেননি আইরিশরা। ২০০৭ সালে (বিশ্বকাপ) গায়ানায় ডাক ওয়ার্থ লুইস পদ্ধতিতে ৭ উইকেটে, ২০০৭ সালে বেলফাস্টে ৪২ রানে এবং ২০১১ সালে (বিশ্বকাপ) কলকাতায় ১৩১ রানে জয় পায় দক্ষিণ আফ্রিকা।

শেয়ারবাজার/রা

আপনার মন্তব্য

Top