বাংলাদেশের সত্যিকারের চ্যালেঞ্জ-মাশরাফি

masrafiশেয়ারবাজার ডেস্ক: নিজেদের ক্রিকেট ইতিহাসের অন্যতম গুরুত্বপূর্ণ ম্যাচে ইংল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ। সোমবার অ্যাডিলেইড ওভালে ইংল্যান্ডের বিপক্ষে খেলবে বাংলাদেশ। ম্যাচটিকে বিশ্বকাপে বাংলাদেশের ‘সত্যিকারের চ্যালেঞ্জ’ বলে মনে করছেন অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

এক সংবাদ সম্মেলনে অধিনায়ক জানান, নিজেদের ক্রিকেটের অন্যতম গুরুত্বপূর্ণ ম্যাচের জন্য শতভাগ প্রস্তুত রয়েছে তারা। সামনে আমাদের সত্যিকারের চ্যালেঞ্জ। ছেলেরা সবাই আত্মবিশ্বাসী। আমরা খুব রোমাঞ্চিত খেলার জন্য। আমরা আমাদের সেরা খেলাটা খেলার জন্য অপেক্ষা করছি। তিনি আরও বলেন আফগানিস্তান ও স্কটল্যান্ডকে হারাতেই হবে, সঙ্গে একটা বড় দলকে হারাতে পারলে আমাদের সুযোগ থাকবে।

ইংল্যান্ডের চেয়ে তিন পয়েন্টে এগিয়ে রয়েছে বাংলাদেশ। তবে তাতে সমীকরণ সহজ হয়ে যায়নি বলে মনে করেন মাশরাফি। অপরদিকে বাংলাদেশের সাথে ম্যাচ হারলেই বিশ্বকাপ থেকে বিদায় নিতে হবে ইংল্যান্ডকে। ইংল্যান্ডকে হারাতে পারলে কোয়ার্টার-ফাইনাল নিশ্চিত হয়ে যাবে বাংলাদেশের। হেরে গেলেও একটি সুযোগ থাকবে তাদের। তবে নিউজিল্যান্ড পর্যন্ত ভক্তদের অপেক্ষায় রাখতে চান না অধিনায়ক।

মাশরাফি আরও বলেন, ভালো ক্রিকেট খেলেছি, আমাদের সামনে ভালো সুযোগ এসেছে। আমাদের সামনে আরো একটা সুযোগ আছে। কিন্তু একটা একটা করে এগুনোই ভালো। আপতত আমাদের সামনের ম্যাচের দিকে মনোযোগ দেয়া দরকার, আর আমরা তাই করছি। গত আসরের মতো এবারও ইংল্যান্ডকে হারাতে চান জানিয়ে মাশরাফি বলেন, দেশে ১৬ কোটি মানুষ অপেক্ষা করছে, চাপ কিছুটা থাকবেই। এটা থেকে বের হয়ে আসাও অন্য রকম আনন্দ। সবাই সেই আনন্দই পেতে চাচ্ছে। সবাই যেন আনন্দ করতে পারে আমরা সেই চেষ্টাই করবো।

শেয়ারবাজার/রা

আপনার মন্তব্য

Top