বিশ্বকাপে সাঙ্গাকার নতুন রেকর্ড

sangakaraশেয়ারবাজার ডেস্ক: বিশ্বসেরা উইকেট রক্ষক কুমার সাঙ্গাকারা এবারের বিশ্বকাপ ক্রিকেটে টানা ৪ ম্যাচে সেঞ্চুরি করে নতুন রেকর্ড গড়লেন। এ বিশ্বকাপেই টানা ৩ সেঞ্চুরি করে বিশ্বরেকর্ড করেছিলেন তিনি। বুধবার স্টকল্যান্ডের বিপক্ষে সেঞ্চুরি করে নিজেকে অনেক উচ্চতায় নিয়ে গেলেন। যা বিশ্বকাপের ইতিহাসে এই প্রথম।

টানা চার সেঞ্চুরি করে সবাইকে ছাড়িয়ে ইতিহাস সৃষ্টি করে ফেললেন শ্রীলংকান এই ব্যাটসম্যান।বাংলাদেশের বিপক্ষে অপরাজিত ১০৫, ইংল্যান্ডের বিপক্ষে অপরাজিত ১১৭, সিডনিতে অস্ট্রেলিয়ার কাছে হেরে গেলেও সাঙ্গাকারা ১০৪ রানের ইনিংস খেলে বিশ্বকাপে টানা তিন সেঞ্চুরির রেকর্ড গড়েন।বুধবার হোবার্টের বেলেরিভ ওভালে স্কটল্যান্ডের বিপক্ষেও করলেন ৯৫ বলে ১২৪ রান। টানা চার সেঞ্চুরি বিশ্বকাপে তো নেই, ওয়ানডে ক্রিকেটের ইতিহাসেও নেই। টানা চার সেঞ্চুরির রেকর্ড শুধুমাত্র এখন সাঙ্গাকারারই। এর আগে টানা তিন সেঞ্চুরির রেকর্ড গড়েছিলেন মাত্র ৬জন ক্রিকেটার।

এবারের বিশ্বকাপ খেলার পর ওয়ানডে ক্রিকেটকে বিদায় জানানোর ঘোষণা আগেই দিয়ে রেখেছেন সাঙ্গাকারা। তবে তার পারফরম্যান্স দেখে নিশ্চয়ই শ্রীলংকান ক্রিকেট বোর্ড চাইবে আরো কিছুদিন জাতীয় দলের হয়ে খেলুক এই ব্যাটসম্যান।

শেযারবাজার/রা

আপনার মন্তব্য

Top