আজ: বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১ইং, ১৫ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৮ই জিলহজ, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

১৯ মার্চ ২০১৫, বৃহস্পতিবার |



kidarkar

আম্পায়ারের ভুল সিদ্ধান্ত: ভিভিএস লক্ষণ

vvs-laxman_125563শেয়ারবাজার ডেস্ক: অস্ট্রেলিয়ার মেলবোর্নে বৃহস্পতিবার বিশ্বকাপ ক্রিকেটের কোয়ার্টার ফাইনালে রুবেল হোসেনের ফুল টস বলকে ‘নো বল’ ঘোষণা আম্পায়ারের খারাপ সিদ্ধান্ত বলে অভিহিত করেছেন ভারতের সাবেক ক্রিকেটার ভিভিএস লক্ষণ।

৪০তম ওভারে রুবেলের করা ওই বলে মিডউইকেটে সাকিবের তালুবন্দি হন রোহিত শর্মা। কিন্তু আম্পায়ার ইয়ান গোল্ড বলটিকে ‘নো’ ঘোষণা করায় আউটের হাত থেকে বেঁচে যান রোহিত। ইয়ান গোল্ডের ওই সিদ্ধান্তের তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় টুইটারে লক্ষ্মণ লেখেন, ‘গোল্ডের খারাপ সিদ্ধান্ত। বলটি অবশ্যই কোমড়ের ওপরে ওঠেনি। রোহিতের ভাগ্যপ্রসূত সুযোগ। বাড়তি ২০ রান পাওয়ার জন্য এটা ব্যাবধান গড়ে দিতে পারে।laxman_125563_125563_0 লক্ষ্মণের ধারণাই ঠিক হয়েছে- ৯০ রানে থাকা রোহিত পরে তুলে নিয়েছেন বিশ্বকাপে নিজের প্রথম সেঞ্চুরি। শেষ পর্যন্ত তাসকিনের বলে বোল্ড হয়ে থেমেছেন ১৩৭ রানে গিয়ে।

 

গ্রুপ পর্বের ছয়টি ম্যাচে জিতে পুল ‘বি’র শীর্ষ দল হিসেবে কোয়ার্টার ফাইনালে এসেছে ভারত। অপরদিকে বাংলাদেশ জিতেছে ইংল্যান্ড, আফগানিস্তান আর স্কটল্যান্ডের বিপক্ষে। এছাড়া শেষ ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে তুমুল লড়াইয়ে বাংলাদেশ আছে দারুণ ছন্দে।

বিশ্বকাপে এ পর্যন্ত দুইবার মুখোমুখি হয়েছে বাংলাদেশ-ভারত। এরমধ্যে ২০০৭ বিশ্বকাপে জিতেছে বাংলাদেশ, আর ২০১১ বিশ্বকাপে ভারত।

শেয়ারবাজার/রি

 

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.