সেমি-ফাইনালে থাকছেন না আলিম দার

আলেম দারশেয়ারবাজার ডেস্ক: ভারত-বাংলাদেশের কোর্য়াটার ফাইনাল ম্যাচে নো বল ডেকে রোহিত শর্মাকে জীবন পাইয়ে দিয়েছিলেন পাকিস্তানি আম্পায়ার আলিম দার। গোটা ক্রিকেট বিশ্বই স্বীকৃতি দিয়েছে যে, বলটি নো ছিল না।

ম্যাচের দুই আম্পায়ার ইয়ান গোল্ড ও আলিম দারের বিরুদ্ধে আইসিসিতে অভিযোগ জানাবে বিসিবি। তাদের পক্ষপাতদুষ্ট আম্পায়ারিংয়ের বিষোদাগার করেছে ক্রিকেট দুনিয়া। সেই ম্যাচের বাজে আম্পায়ারিংয়ের শাস্তি বিশ্বকাপের পরবর্তী পর্ব সেমিফাইনালেই পেয়ে যাচ্ছেন আলিম দার। দুই সেমির কোনোটিতেই আইসিসি দায়িত্ব দেয়নি এই পাকিস্তানি আম্পায়ারকে। যদিও অপর আম্পায়ার ইয়ান গোল্ড দায়িত্ব পেয়েছেন প্রথম সেমিতে।

শনিবার আইসিসি প্রকাশিত সেমির আম্পায়ার লিস্টে নাম নেই আলিম দারের। ২৪ মার্চ অকল্যান্ডে নিউজিল্যান্ড-দক্ষিণ আফ্রিকা ম্যাচে মাঠে আম্পায়ার থাকবেন ইয়ান গোল্ড ও রড টাকার। তৃতীয় আম্পায়ার নাইজেল লং, চতুর্থ আম্পায়ার ব্রুস অক্সেনফোর্ড। ম্যাচ রেফারি থাকবেন ডেভিন বুন।

২৬ মার্চ সিডনিতে অস্ট্রেলিয়া-ভারত সেমিতে মাঠে দায়িত্বে থাকবেন আম্পায়ার কুমার ধর্মসেনা ও রিচার্ড কেটেলবার্গ। তৃতীয় ও চতুর্থ আম্পায়ার থাকবেন যথাক্রমে মারাইস এরাসমাস, রিচার্ড ইলিংওয়ার্থ। ম্যাচ রেফারি রঞ্জন মাদুগালে।

শেয়ারবাজার/রা

Tags

আপনার মন্তব্য

Top