আজ: সোমবার, ০৮ অগাস্ট ২০২২ইং, ২৪শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৮ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

০৪ এপ্রিল ২০১৭, মঙ্গলবার |



kidarkar

এক তামিম ইকবালই তো পারে!

154517tamimশেয়ারবাজার ডেস্ক: শ্রীলঙ্কার বিপক্ষে খুব বেশি টি-টোয়েন্টি খেলা হয়নি টাইগারদের।  র‌্যাংকিংয়েও পার্থক্য আছে। শ্রীলঙ্কা আছে ৮ নম্বরে আর বাংলাদেশের র‌্যাংকিং ১০। আফগানিস্তানের মতো নন টেস্ট প্লেয়িং দলও বাংলাদেশের ওপরে ৯ নম্বরে অবস্থান করছে। ভাঙাগড়ার মাঝে থাকা শ্রীলঙ্কা দলটি টি-টোয়েন্টির জন্য বেশ শক্তিশালী। বেশ কয়েকজন হার্ডহিটার আছে। আছে ম্যাচ উইনার ক্রিকেটারও। বাংলাদেশ দলে তেমন কেউ আছে কি? সমর্থকদের মনেও তো এই প্রশ্ন। বিশেষ করে শেষ ওয়ানডেতে বাজেভাবে হারার পর এই প্রশ্ন আরও ব্যাপক আকার ধারণ করেছে।

শ্রীলঙ্কান দলে আছে উপুল থারাঙ্গা, লাসিথ মালিঙ্গা, নুয়ান কুলাসেকারা, থিসারা পেরেরা, অ্যাশলে গুনারত্নের মতো ক্রিকেটার। যারা পাওয়ার হিটিংয়ে অভ্যস্ত। দক্ষিণ আফ্রিকা এবং অস্ট্রেলিয়াকে তাদের মাটিতেই সিরিজ হারিয়ে এসেছে। টাইগার ক্যাপ্টেন মাশরাফি অবশ্য বললেন তার দলে বেশ কয়েকজন ম্যাচ উইনার আছে। তার মধ্যে ইনিংসের শুরুতেই ব্যাট হাতে নামেন একজন। তার নাম তামিম ইকবাল। এক তামিমই তো ব্যাট হাতে ম্যাচের মোড় ঘুরিয়ে দিতে পারেন।

ম্যাশের ভাষায়, “ম্যাচের ভাগ্য ঘুরিয়ে দেওয়ার মতো প্লেয়ার আমাদের অনেক আছে। শুধু তাদের কিছুক্ষণ টিকতে হবে, সাব্বির রহমান, তামিম ইকবাল, সাকিব আল হাসানের তো অবশ্যই। মুস্তাফিজুর রহমান আছে, মাহমুদ উল্লাহ, ‍মুশফিকুর রহিম আছে, কয়েকটা ম্যাচে সে একা হাতে জিতিয়েছে। তবে টি-টোয়েন্টিতে টপ অর্ডার ব্যাটসম্যানদের বড় ভূমিকা থাকে। তামিম যদি খেলে লম্বা সময় ধরে ক্রিজে থাকে, ওর খেলাটা খেলে তাহলে অন্যদের জন্য কাজটা সহজ হয়ে যায়। ”

খুবই সত্য কথা বলেছেন অধিনায়ক মাশরাফি। একটু রেকর্ড ঘাটলেই দেখা যায়, তামিমের ব্যাট হেসেছে মানে হেসে উঠেছে বাংলাদেশ। তিনিই হয়তো একমাত্র ব্যাটসম্যান যিনি দীর্ঘদিন ধরে ইনিংস ওপেন করে যাচ্ছেন। তার সঙ্গী বদল হলেও তিনি পেয়েছেন দেশসেরা ওপেনারের তকমা। আজ সন্ধ্যা সাড়ে ৭টায় প্রথম টি-টোয়েন্টিতে তার দিকেই তাকিয়ে থাকবে বাংলাদেশ।

শেয়ারবাজারনিউজ/মা

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.