২৬৯ রানে ব্যাট করছে বিসিবি

2e95af27952c0c75d20729b24288cdb4-Romman-Sabeer-batting-2শেয়ারবাজার ডেস্ক: প্রস্তুতি ম্যাচে জয়ের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে রীতিমত বিপর্যয়ের মুখে বিসিবি একাদশ। দলীয় ৯ রানেই দুই ওপেনার তামিম ইকবাল ও রনি তালুকদার আউট হয়ে সাজঘরে ফেরেন। ফতুল্লায় ​একদিনের প্রস্তুতি ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ২৬৯ রানের লক্ষ্যে খেলতে নেমে বিপর্যয়ে পড়েছে বিসিবি একাদশ। দলকে কক্ষপথে ফেরাতে লড়ছেন সাব্বির রহমান।

পাকিস্তানের দুই পেসার জুনায়েদ খানের বলে কোনো রান না করেই ফিরেছেন জাতীয় দলে সদ্য সুযোগ পাওয়া রনি তালুকদার। অপরদিকে রাহাত আলির বলে ওপেনার তামিম ইকবাল এলবিডব্লু হয়ে সাজ ঘরে ফিরে যান।রাহাত আলীর বলে এলবিডব্লু হওয়ার আগে তামিম মোটে ৯ রান করেন। দ্বিতীয় উ​ইকেট জুটিতে ইনিংস মেরামতের চেষ্টা করেন লিটন দাস ও সাব্বির। এ জুটিতে আসে ৩৬ রান। আট মাস পর ​পাকিস্তান জাতীয় দলে ফেরা সাঈদ আজমলের ​বলে সাজ ঘরে ফিড়ে যান লিটন।সাঈদ আজমলের ​বলে ফিরে যাওয়ার আগে লিটনের সংগ্রহ ২২ রান। এরপর চতুর্থ উইকেটে মুমিনুল হককে নিয়ে ৩৬ রানের আরেকটি জুটি গড়ান সাব্বির। তবে বেশিক্ষণ আর এগাতে পারলেন না তাদের জুটি। ইয়াসিরের বলে ফিরে যান মুমিনুল হক।সাজ ঘরে যাওয়ার আগে মুমিনুলের সংগ্রহ ১২ রান। পঞ্চম উইকেট জুটিতে ইমরুল কায়েসকে নিয়ে এগিয়ে যাচ্ছেন সাব্বির।

বিসিবি একাদশের হয়ে সাব্বির ৮৪ বলে সেঞ্চুরি পূর্ণ করেন। তার ইনিংসটি ৭টি চার ও ৬টি ছক্কায় সাজানো ছিল। জয়ের জন্য ২৬৯ রানের চ্যালেঞ্জিং লক্ষ্যের পেছনে ছুটতে গিয়ে ৮১ রানে ৪ উইকেট হারিয়ে বেশ চাপে পড়ে যায় বিসিবি একাদশ। কিন্তু পঞ্চম উইকেট জুটিতে ইমরুল কায়েসকে নিয়ে সেঞ্চুরি জুটি গড়ে দলকে ম্যাচের নিয়ন্ত্রণ এনে দেন সদ্য সমাপ্ত বিশ্বকাপে ভয়হীন ব্যাটিং করে আলোচনায় আসা সাব্বির রহমান। এ রিপোর্ট লেখা পর্যন্ত বিসিবি একাদশের সংগ্রহ ৩৫ ওভার শেষে চার উইকেটে ১৯১ রান। সাব্বির ১১১ ও ইমরুল ৩২ রানে ব্যাট করছেন।

শেয়ারবাজার/রা

 

আপনার মন্তব্য

Top