আজ: শনিবার, ১৬ অক্টোবর ২০২১ইং, ৩১শে আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ৮ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

১৯ অগাস্ট ২০১৭, শনিবার |



kidarkar

চ্যাম্পিয়নের মতোই বায়ার্নের উড়ন্ত সূচনা

jarmanশেয়ারবাজার ডেস্ক: জার্মানির বুন্দেসলিগায় সর্বশেষ টানা পাঁচ মৌসুমের চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ। ২০১৭-১৮ মৌসুমে শিরোপা ধরে রাখার মিশন চ্যাম্পিয়নের মতোই শুরু করলো বায়ার্ন মিউনিখ। মৌসুমের প্রথম ম্যাচে বায়ার লেভারকুসেনকে ৩-১ গোলে উড়িয়ে শুভসূচনা করেছে দলটি।

শুক্রবার রাতে শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে মিউনিখ। এর ফলও হাতেনাতে পায় দলটি। ম্যাচের ৯ মিনিটে দলকে এগিয়ে দেন নিকলাস সুয়েল। ১৮ মিনিটে দলের ব্যবধান দ্বিগুণ করেন কোরেনতিন তোলিসো।

এরপর ছন্দময় ফুটবলে এগিয়ে চলে খেলা। একাধিক সুযোগও তৈরি করে বায়ার্ন। তবে প্রথমার্ধে আর গোলের দেখা পায়নি ‘দ্য বাভারিয়ানসরা’। এতে ২-০ ব্যবধান নিয়ে বিরতিতে যায় তারা।

বিরতি থেকে ফিরে আরো আক্রমণের ধার বাড়ায় বায়ার্ন। ম্যাচের ৫২ মিনিটে রবার্ট লেভানডোস্কির আক্রমণ ডি বক্সে প্রতিহত করে দেন প্রতিপক্ষ খেলোয়াড়। এতে পেনাল্টি পেয়ে যায় ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। তা থেকে গোল করে দলের ব্যবধান ৩-০ করেন পোল্যান্ড স্ট্রাইকার। এতে প্রায় জয় নিশ্চিত হয়ে যায় বায়ার্ন মিউনিখের।

পিছিয়ে পড়ে খেলায় ফেরার প্রাণান্ত চেষ্টা করে লেভারকুসেন। ৬৫ মিনিটে আদমির মেহমেদী ১ গোল শোধ করে খেলায় ফেরার ইঙ্গিত দেন। তবে শেষ পর্যন্ত তা পারেনি দলটি। ম্যাচের শেষদিকে রক্ষণভাগে অপ্রতিরোধ্য দূর্গ গড়ে তোলে বায়ার্ন। যা ভেদ করতে ব্যর্থ হয় লেভারকুসেন। এতে ৩-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে কার্লো আনচেলত্তির দল।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.