আজ: শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ইং, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

৩০ অগাস্ট ২০১৭, বুধবার |

kidarkar

জয়ের দিকে এগিয়ে রয়েছে বাংলাদেশ

shakib-20170828121008শেয়ারবাজার ডেস্ক: ঢাকা টেস্টের চতুর্থ দিন সকালটা যেন রোমাঞ্চের ডালা সাজিয়ে বসেছে। প্রথম ঘণ্টায় ডেভিড ওয়ার্নার আর স্টিভ স্মিথ ৬৫ রান তুলে ম্যাচ থেকে প্রায় ছিটকেই দিয়েছিলেন বাংলাদেশকে। কিন্তু শেষ এক ঘণ্টায় অস্ট্রেলিয়ার ৫ উইকেট তুলে নিয়ে মিরপুরে এখন জয়টা খুব কাছেই দেখছে বাংলাদেশ। ২৬৫ রানের লক্ষ্যে ব্যাট করা অস্ট্রেলিয়া চতুর্থ দিন মধ্যাহ্ন বিরতিতে গেছে ৭ উইকেটে ১৯৯ রান তুলে। জয়ের জন্য এখনো তাদের দরকার ৬৬ রান। আশা হয়ে ছিলেন গ্লেন ম্যাক্সওয়েল। কিন্তু লাঞ্চের পরপরই ম্যাক্সওয়েলকে সাজঘরে ফিল জয়টা নিজের দিকে অনেকটাই এগিয়ে নিলেন টাইগাররা।

টেস্ট জয়ের সুযোগ ছিল দুইদলেরই। ওয়ার্নার-স্মিথের জুটিতে কিছুটা এগিয়ে ছিল অস্ট্রেলিয়া। তবে ঠিক সময় জ্বলে উঠলেন সাকিব। ডেভিড ওয়ার্নার আর স্টিভ স্মিথের জুটি ছিল ১৩০ রানের। কিন্তু আজ সকালেই সাকিব আল হাসান তুলে নিলেন ৩ উইকেট। একে একে ফেরালেন সেঞ্চুরিয়ান ওয়ার্নার, অধিনায়ক স্মিথ আর ম্যাথু ওয়েডকে। সাকিবের সঙ্গে মিলে অস্ট্রেলীয় ব্যাটসম্যানদের বিপদের কারণ হলেন বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম। তাঁর শিকার পিটার হ্যান্ডসকম্ব ও অ্যাশটন অ্যাগার।
সেঞ্চুরি পূরণ করে সাকিবের বলে এলবির ফাঁদে পড়েন ওয়ার্নার। স্মিথ আউট হয়েছেন উইকেটের পেছনে মুশফিকুর রহিমের হাতে ধরা পড়েই। তাইজুলের বলে হ্যান্ডসকম্বের ক্যাচটি স্লিপে দাঁড়িয়ে দ্বিতীয় প্রচেষ্টায় দারুণভাবে ধরেন সৌম্য। ওয়েড ফিরেছেন এলবি হয়েই। অ্যাগারকে কট অ্যান্ড বোল্ড করে ফেরান তাইজুল। আজ চতুর্থ দিন সকালে প্রথম সেশনে ২৭ ওভারে অস্ট্রেলিয়া তুলেছে মোট ৯০ রান।

বাংলাদেশের বিপক্ষে আন্তর্জাতিক ক্রিকেটে প্রথম ফিফটি পেয়েই সেটিকে সেঞ্চুরিতে পরিণত করেছেন ডেভিড ওয়ার্নার। ১৩৫ বলে ১১২ রান করে আউট হন অস্ট্রেলীয় ওপেনার। সেঞ্চুরি থেকে ২ রান দূরে থাকতে অবশ্য সাকিবের বলে কট বিহাইন্ডের জোরালো আবেদন হয়েছিল। নাকচ হওয়ার পর রিভিউ নিয়েও ব্যর্থ হন সাকিব-মুশফিকরা। দুর্দান্ত এই ইনিংসটি ওয়ার্নার খেলেছেন ১৫টি চার ও ১টি ছক্কার মারে।

বাংলাদেশের পক্ষে ৫ উইকেট নিয়েছেন সাকিব। মিরাজ ১টি ও তাইজুল ২টি উইকেট নেন। এই মুহূর্তে উইকেটে আছেন নাথান লায়ন ও প্যাট কামিন্স। অস্ট্রিলিয়ার জিততে আর লাগে আর মাত্র ৪৯ রান।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.