আজ: বুধবার, ১৭ অগাস্ট ২০২২ইং, ২রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ, ১৭ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

২৭ সেপ্টেম্বর ২০১৭, বুধবার |



kidarkar

রোনালদোর জোড়া গোলে অপেক্ষা ফুরাল রিয়ালের

ronaldoশেয়ারবাজার ডেস্ক: রিয়াল মাদ্রিদের হয়ে এটি তার ৪০০তম ম্যাচ, আর ইউরোপিয়ান প্রতিযোগিতায় ১৫০তম। ক্রিস্টিয়ানো রোনালদো দুটি মাইলফলকের ম্যাচ স্মরণীয় করে রাখলেন জোড়া গোল করে। গ্যারেথ বেল একটি গোল আর একটি অ্যাসিস্ট করে দেখালেন ‘ম্যান অব দ্য ম্যাচের’ পারফরম্যান্স। তাতে অপেক্ষা ফুরাল রিয়াল মাদ্রিদের। চ্যাম্পিয়নস লিগে সিগনাল ইদুনা পার্কে বরুসিয়া ডর্টমুন্ডের বিপক্ষে প্রথম জয় পেল ‘লস ব্ল্যাঙ্কোস’রা। রোনালদোর জোড়া গোলে ডর্টমুন্ডকে ৩-১ গোলে হারিয়েছে রিয়াল।

ডর্টমুন্ডের মাঠে বরাবরই কঠিন পরীক্ষায় পড়তে হয় রিয়ালকে। আগে ছয়বার এ মাঠে খেলে রিয়াল প্রতিটিতেই ছিল জয়শূন্য। এবার ডর্টমুন্ড-ধাঁধা মেলাতে যেন দৃঢ় প্রতিজ্ঞ ছিল জিনেদিন জিদানের দল। ১৮ মিনিটে মাঝমাঠ থেকে দারুণ দক্ষতায় ডর্টমুন্ডের রক্ষণের ওপর দিয়ে গ্যারেথ বেলকে বল বাড়িয়ে দেন কার্ভাহাল। বাঁ পায়ে চোখধাঁধানো ভলিতে ক্রসটা জালে পাঠিয়ে দলকে এগিয়ে নেন ওয়েলস উইঙ্গার।

প্রথমার্ধে বেলের গোলটা ছাড়া গুরুত্বপূর্ণ ঘটনা বলতে ১৪ মিনিটে গোল লাইন থেকে সার্জিও রামোসের বল হাতে লাগা। পেনাল্টি এরিয়াতে হাত দিয়ে ব্লকের অভিযোগে ডর্টমুন্ডের খেলোয়াড়েরা যদিও চেঁচামেচি করেছিলেন। রেফারি তাতে সাড়া দেননি।

প্রথমার্ধের তুলনায় রোমাঞ্চকর ছিল দ্বিতীয়ার্ধ। ম্যাচে যে ৪ গোল হয়েছে, তিনটিই এই সময়ে। রোনালদো-ঝলকও দেখা গেছে দ্বিতীয়ার্ধেই। ৪৯ মিনিটে বেলের বাড়িয়ে দেওয়া বল ডর্টমুন্ডের রাইটব্যাক জেরেমি তোলহান আর গোলকিপার রোমান বুরকিকে হারিয়ে বাঁ পায়ের দুর্দান্ত ফিনিশিংয়ে ব্যবধানটা ২-০ করে ফেলেন পর্তুগিজ উইঙ্গার।

৫৪ মিনিটে কাস্ত্রোর ক্রস জালে জড়িয়ে পিয়েরে-এমেরিক অবামেয়াং গত চ্যাম্পিয়নস লিগে সান্তিয়াগো বার্নাব্যুর সেই ছবিটা ফিরিয়ে আনার স্বপ্ন দেখাচ্ছিলেন স্বাগতিক দর্শকদের। ৫৯ মিনিট পর্যন্ত ২-০ পিছিয়ে থেকেও রিয়ালের বিপক্ষে ম্যাচটা ড্র করে ফিরেছিল ডর্টমুন্ড। একই দৃশ্যের পুনরাবৃত্তি হয়নি ইদুনা পার্কে।

অবামেয়াংয়ের গোলটা যে শুধু পরাজয়ের ব্যবধানই কমিয়েছে তাদের, সেটি বোঝা গেল ৭৯ মিনিটে। যখন সমতায় ফিরতে মরিয়া ডর্টমুন্ড, তখনই রিয়ালের পাল্টা আক্রমণে তছনছ স্বাগতিকদের রক্ষণ। লুকা মডরিচের বাড়িয়ে দেওয়া বল ক্ষিপ্র গতিতে বক্সে ঢুকে ডান পায়ের জোরাল শটে ডর্টমুন্ডের জালে জড়িয়ে ব্যবধান ৩-১ করেই রোনালদোর সেই চিরচেনা উদ্‌যাপন!

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.