আজ: বুধবার, ১৪ এপ্রিল ২০২১ইং, ১লা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ১লা রমজান, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

০৪ ফেব্রুয়ারী ২০২১, বৃহস্পতিবার |

৪৩০ রানে থামলো টাইগাররা, সেঞ্চুরি মেহেদী হাসানের

শেয়ারবাজার ডেস্ক: ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ব্যাট হাতে আট নম্বরে মাঠে নেমে টেস্ট ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি তুলে নিয়েছেন মেহেদী হাসান মিরাজ। মেহেদীর সেঞ্চুরি এবং সাদমান ইসলাম ও সাকিব আল হাসানের অর্ধশত রানে প্রথম ইনিংসে ৪৩০ রান সংগ্রহ করেছে বাংলাদেশ।

আগের দিনের ৫ উইকেটে ২৪২ রান নিয়ে খেলতে নেমে শুরুটা মোটেও ভালো হয়নি স্বাগতিকদের। দলীয় ২৪৮ রানে জোমেল ওয়ারিকেনের বলে বোল্ড হন লিটন দাস। আউট হওয়ার আগে ৬৫ বলে ৩৮ রান করেন লিটন।

ধাক্কা কাটিয়ে মেহেদী হাসান মিরাজকে সঙ্গে নিয়ে ৬৭ রানের জুটি গড়েন সাকিব আল হাসান। ক্যারিয়ারের ২৫তম অর্ধশতক তুলে বিদায় নেন সাকিব। ১৫০ বলে ৬৮ রান করে রাকিম কর্নওয়ালের বলে সহজ ক্যাচ দিয়ে শিকার হন বিশ্বসেরা অলরাউন্ডার।

এরপর নিয়মিত বিরতিতে উইকেট বিলিয়ে আসেন বাংলাদেশি ব্যাটসম্যানরা। কিন্তু উইকেটের একপাশ আগলে রাখেন মিরাজ। তার ইনিংস শেষ হয়েছে ১০৩ রানে। এসময় তিনি খেলেছেন ১৬৮ বল।

ওয়েস্ট ইন্ডিজের বোলিংয়ে সবচেয়ে বেশি উইকেট নিয়েছেন জোমেল ওয়ারিক্যান। তিনি ৪৮ ওভার বল করে ১৩৩ রান দিয়ে নিয়েছেন ৪ উইকেট। ২টি উইকেট পেয়েছেন দানবাকৃতির রাহকিন কর্নওয়াল। ৪২ ওভার বল করে ১৪৪ রানের বিনিময়ে উইকেট দুটি পেয়েছেন তিনি। এছাড়া কেমার রোচ, শ্যানন গ্যাব্রিয়েল ও নাক্রুমা বোনার ১টি করে উইকেট নিয়েছেন।

 

শেয়ারবাজার নিউজ/মি

আপনার মতামত দিন

Your email address will not be published.