গেইনারে শীর্ষে সি অ্যান্ড এ টেক্সটাইল

ca_texttileশেয়ারবাজার ডেস্ক: ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টপটেন গেইনারের শীর্ষে রয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের ‘এন’ ক্যাটাগরির সি অ্যান্ড এ টেক্সটাইল লিমিটেড।  বৃহস্পতিবার ১৬.৩৬ শতাংশ দর বেড়ে গেইনারে শীর্ষে উঠে আসে কোম্পানিটি। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।
বিশ্লেষণে দেখা যায়, বৃহস্পতিবার এ কোম্পানির শেয়ার দর ৩.৬০ টাকা বা ১৬.৩৬ শতাংশ দর বৃদ্ধি পেয়েছে। এদিন এ কোম্পানির শেয়ার দর ২১.৭০ টাকা থেকে ২৭.০০ টাকায় উঠানামা করে এবং সর্বশেষ লেনদেন হয় ২৫.৬০ টাকায়। এ কোম্পানিটির মোট ৫০ লাখ ৬ হাজার ৭০৪টি শেয়ার ১১ হাজার ৪৬৯ বার হাত বদল হয়। যার বাজার মূল্য দাঁড়ায় ১১ কোটি ৯৩ লাখ ৭০ হাজার টাকা।
লেনদেন শুরু অবধি এ কোম্পানির সর্বনি¤œ দর ছিল ২২.০০ টাকা ও সর্বোচ্চ দাঁড়ায় ২৬.২০ টাকা। এ কোম্পানিটির অনুমোদিত মূলধন ৩০০ কোটি টাকা এবং পরিশোধিত মূলধন রয়েছে ১৭৫ কোটি টাকা। এর রিজার্ভের পরিমাণ ৮৫ কোটি ৮৪ লাখ টাকা। এই কোম্পানির ফেসভ্যালু ১০ টাকা ও মার্কেট লট ১টি শেয়ারে । সি অ্যান্ড এ টেক্সটাইলের মোট ১৭ কোটি ৫০ লাখ শেয়ারের মধ্যে পরিচালনা পর্ষদের হাতে রয়েছে ৩০.২৯ শতাংশ, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের হাতে ৪৬.৫৭ শতাংশ এবং সাধারণ বিনিয়োগকারীদের হাতে রয়েছে ২৩.১৪ শতাংশ শেয়ার।
টপটেন গেইনারের শীর্ষে থাক বাকি কোম্পানিগুলোর মধ্যে অলটেক্স ইন্ডাস্ট্রিজ লিমিটডের শেয়ার দর বেড়েছে ১০.০৩ শতাংশ বা ২.৯০ টাকা, ন্যাশনাল ফিড মিলের ৫.৮১ শতাংশ বা ২.০০ টাকা, নর্দার্ণ জুটের ৬.৯০ শতাংশ বা ১৬.৯০ টাকা, ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশের ৫.৫৮ শতাংশ বা ৬৯.২০ টাকা, মোজাফফর হোসেন স্পিনিংয়ের ৪.৩০ শতাংশ বা ১.৩০ টাকা, মুন্নু সিরামিকের ৬.০৫ শতাংশ বা ১.৭০ টাকা, রেকিট বেনকিজারের ৪.৮৪ শতাংশ বা ৪৮.৯০ টাকা, এইমস ফার্স্ট ফান্ডের ৩.৫৫ শতাংশ বা ১.০০ টাকা এবং রেনউইক যঞ্জেশ্বরের শেয়ারের দর বেড়েছে ৪.১২ শতাংশ বা ৮.৪০ টাকা ।

শেয়ারবাজার/মু/অ

আপনার মন্তব্য

Top