আড়াই ঘন্টায় লেনদেন ১৮৮ কোটি টাকা

শেয়ারবাজার ডেস্ক: মূল্য সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতা দেশের উভয় শেয়ারবাজারে চলছে লেনদেন। মঙ্গলবার শুরু থেকেই ঊর্ধ্বমুখী প্রবণতা বিরাজ করছে। প্রথম আড়াই ঘন্টায় সূচকের পাশাপাশি টাকার অংকে লেনদেনও কিছুটা বেশি লক্ষ্য করা গেছে। ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএইত) এ সময়ে লেনদেন হয়েছে প্রায় ১৮৯ কোটি টাকা।
দুপুর ১টায় ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৯৫১ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ৩০০টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৫৬টির, কমেছে ৯০টির আর অপরিবর্তিত রয়েছে ৫৪টি কোম্পানির শেয়ার দর। যা টাকার অংকে লেনদেন হয়েছে ১৮৮ কোটি ৭৯ লাখ ৯০ হাজার টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট।
এর আগে সোমবার ডিএসইর ব্রড ইনডেক্স অবস্থান করে ৪৯২৬ পয়েন্টে। ওই দিন লেনদেন হয় ২০৪ কোটি ৪২ লাখ ৬৫ হাজার টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট।
এদিকে দেশের অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্য সূচক দুপুর ১টায় ৪০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯১৭১ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ২১৯টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২৫টির, কমেছে ৬৫টির এবং দর অপরিবর্তিত রয়েছে ২৯টি কোম্পানির। যা টাকার অংকে লেনদেন হয়েছে ১৩ কোটি ৪৪ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট।

 

শেয়ারবাজার ডেস্ক/অ

 

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top