আজ: শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ইং, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৪ অগাস্ট ২০১৬, বুধবার |

kidarkar

পতনে চলছে লেনদেন

price...dawnশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের চতুর্থ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের পতনে চলছে লেনদেন। এদিন শুরুতে সূচক উর্ধ্বমুখী থাকলেও ২৩ মিনিট পর টানা পরতে থাকে। বুধবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচক কিছুটা কমলেও বেড়েছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকেও এ সময়ে লেনদেনে রয়েছে আগের দিনের তুলনায় ধীর গতি। আলোচিত সময় পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে ১৯২ কোটি টাকা।

বুধবার দুপুর ১২ টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৫৪৮ পয়েন্টে। ডিএসই শরিয়াহ সূচক ৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১১০৪ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ১০ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭৪৬ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ৩০৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২০টির, কমেছে ১১৮টির আর অপরিবর্তিত রয়েছে ৭০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের দর। এ সময়ে টাকার অংকে মোট লেনদেন হয়েছে ১৯২ কোটি ৩৩ লাখ ১৫ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ মঙ্গলবার এ সময়ে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.০৫ পয়েন্ট কমে অবস্থান করে ৪৫৭৭ পয়েন্টে। ডিএসই শরিয়াহ সূচক ০.৬৮ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১১১৭ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ০.৯২ পয়েন্ট কমে অবস্থান করে ১৭৬১ পয়েন্টে। এ সময়ে টাকার অংকে লেনদেন হয়েছিলো ২৩৮ কোটি ৩১ লাখ ৭৯ হাজার টাকা।

এদিকে বেলা দুপুর ১২টা চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ১৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৮৫০৬ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ১৯৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭০টির, কমেছে ৮০ টির ও দর অপরিবর্তিত রয়েছে ৪৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের। যা টাকার অংকে লেনদেন হয়েছে ৭ কোটি ৩ লাখ ৭২ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.