মিশ্র প্রবণতায় চলছে লেনদেন

bazarশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের মিশ্র প্রবণতায় চলছে লেনদেন। এদিন শুরু থেকেতে বাজারে উত্থান-পতন লক্ষ করা যায়। সোমবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি কমেছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা কমেছে। আলোচিত সময় পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে ৫১১ কোটি টাকা।

বিশ্লেষণে দেখা গেছে, আজ দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৮ পয়েন্টে কমে অবস্থান করছে ৫৪৯২ পয়েন্টে। আর ডিএসইর শরিয়াহ সূচক ২ পয়েন্ট কমে অবস্থান করছে ১২৭২ এবং ডিএসই-৩০ সূচক ২ পয়েন্ট কমে অবস্থান করছে ২০০০ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ৩২১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৭টি, দর কমেছে ১৭১টি এবং অপরিবর্তিত রয়েছে ৩৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ৫১১ কোটি ৭২ লাখ ৩৩ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ রোববার দুপুর সাড়ে ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স ৪০ পয়েন্ট কমে অবস্থান করে ৫৫৭৭ পয়েন্টে। ডিএসইর শরিয়াহ সূচক ৫ পয়েন্ট কমে অবস্থান করে ১২৮৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৩ পয়েন্ট কমে অবস্থান করে ২০২৪ পয়েন্টে। সে সময় টাকার অংকে লেনদেন হয়েছিলো ৫১১ কোটি ৯৫ লাখ ৫৭ হাজার টাকা।

এদিকে, দুপুর ১২ টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২৬ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১০ হাজার ৩২৮ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ২১৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯৭টির, দর কমেছে ৯৬টির এবং অপরিবর্তিত রয়েছে ২৫ কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের দর। যা টাকার অংকে ২৮ কোটি ৩০ লাখ ১৯ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

Top