ইউনিয়ন ইন্স্যুরেন্সকে ৫ লাখ টাকা জরিমানা

union_logoশেয়ারবাজার রিপোর্ট: মুখ্য নির্বাহী কর্মকর্তা নিয়োগে ব্যর্থতার জন্য ইউনিয়ন ইন্স্যুরেন্সকে ৫ লাখ টাকা জরিমানা করেছে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রক কর্তৃপক্ষ (আইডিআরএ)। নির্ধারিত সময়ের মধ্যে মুখ্য নির্বাহী কর্মকর্তা নিয়োগে ব্যর্থতার জন্য কোম্পানিটিকে এই জরিমানা করা হয় বলে জানা গেছে। আইডিআরএ সূত্রে এই তথ্য পাওয়া গেছে।

গত ১ এপ্রিল বেলা সাড়ে ১১টায় অনুষ্ঠিত এক শুনানিতে বলা হয়, ইউনিয়ন ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড এর প্রাক্তন মুখ্য নির্বাহী কর্মকর্তা আতাউর রহমান ৩১ মে ২০১৩ ইং তারিখ পর্যন্ত ০৫ (পাঁচ) বছর দায়িত্ব পালন করেন। এর পর ২ জুন ২০১৩ পরিচালনা পর্ষদের সিদ্ধান্তের ভিত্তিতে শেখ আব্দুর রফিক উক্ত পদের চলতি দায়িত্ব পালন করবেন বলে কোম্পানির চেয়ারম্যান মোজাফ্ফর হোসেন পল্টু স্বাক্ষরিত এক চিঠির মাধ্যমে কর্তৃপক্ষকে জানানো হয়। সে অনুযায়ী কোম্পানিটির মুখ্য নির্বাহী কর্মকর্তার পদটি খালি রয়েছে প্রায় ২ বছর। যা বীমা আইন, ২০১০ এর ধারা ৮০ (৪) এবং ‘বীমা কোম্পানি (মুখ্য নির্বাহী কর্মকর্তা নিয়োগ ও অপসারণ) প্রবিধানমালা, ২০১২’ এর পরিপন্থী।

এর পর ৪ই জুন ২০১৩, ২৭ জানুয়ারী ২০১৪ এবং ৮ই এপ্রিল ২০১৪ তারিখে পত্রের মাধ্যমে উক্ত পদ পূরনের জন্য কোম্পানিটিকে নির্দেশ প্রদান সত্ত্বেও বিধি মোতাবেক কোন কার্যকর ব্যবস্থা গ্রহণ করা হয়নি। কোম্পানির পক্ষ থেকে ঐ সকল পত্রের কোন জবাবও দেয়া হয়নি। এ সব বিষয় পর্যালোচনা করে নিয়ন্ত্রক সংস্থা নির্ধারিত সময়ের মধ্যে মুখ্য নির্বাহী কর্মকর্তা নিয়োগে ব্যর্থতার জন্য কোম্পানিটিকে এই জরিমানা করা হয়।

চেয়ারম্যান এম. শেফাক আহমেদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত শুনানিতে আইডিআরএ’র সদস্যবৃন্দ ছাড়াও উপস্থিত ছিলেন কোম্পানিটির চেয়ারম্যান মোজাফ্ফর হোসেন পল্টু, ভাইস চেয়ারম্যান এম.এম. কামালুদ্দিন চৌধুরী এবং আরো কয়েকজন পরিচালক।

শেয়ারবাজার/রু/তু

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top