পতনে চলছে লেনদেন

price...dawnশেয়ারবাজার রিপোর্ট: টানা তিন কার্যদিবস সূচকের উত্থানের পর অবশেষে আবারো পতনের ধারায় ফিরে গেল শেয়ারবাজার। আজ সোমবার দেশের উভয় স্টক এক্সচেঞ্জে সূচকের পতনের মধ্যদিয়ে লেনদেন চলছে।

এদিকে  প্রথম দুই ঘন্টায় সূচক ও লেনদেনের পাশাপাশি কমেছে সিংহভাগ কোম্পানির শেয়ার দর।

দুপুর সাড়ে ১২টায় ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২১.৬০ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৩৫২.০৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১.২৫ পয়েন্ট কমে অবস্থান করে ১০৫৮.৯৪ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৫.৪৮ পয়েন্ট কমে অবস্থান করেছে ১৬৫০.৮০ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ২৯০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭০টির, কমেছে ১৯৭টির আর অপরিবর্তিত রয়েছে ২৩টি কোম্পানির শেয়ার দর। যা টাকার অংকে লেনদেন হয়েছে ২২২ কোটি ৫০ লাখ টাকা। আগের দিন এ সময়ে লেনদেন হয়েছিল ৩১৭ কোটি ৮৩ লাখ টাকা।

এদিকে দুপুর সাড়ে ১২ টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ৫০.৮৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৮১৫৭.৩৩ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ১৮৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪৭টির, কমেছে ১১৭টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৩টির। যা টাকার অংকে লেনদেন হয়েছে ১৮ কোটি ৩১ লাখ টাকা। আগের দিন সিএসইতে এসময়ে লেনদেন হয়েছিল ২৩ কোটি ৮০ লাখ টাকা।

শেয়ারবাজার/তু

আপনার মন্তব্য

Top