উত্থান পতনে প্রথম দুই ঘন্টায় বেড়েছে লেনদেন

price-up-downশেয়ারবাজার রিপোর্ট: দুই দিন পতনের পর আজ লেনদেনের প্রথম দুই ঘন্টায় প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উর্ধ্বমুখী প্রবণতা বিরাজ করছে। কিন্তু চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) প্রথম দেড় ঘন্টায় সূচক উর্ধ্বমুখী থাকলেও মাত্র ৩০ মিনিটের ব্যবধানে সূচকের ভরাডুবি ঘটে।

যদিও আজ লেনদেনের শুরু থেকেই প্রথম দুই ঘন্টা শেষে উভয় স্ট এক্সচেঞ্জে লেনদেন বৃদ্ধির পাশাপাশি অধিকাংশ কোম্পানির শেয়ারদর বেড়েছে।

দুপুর সাড়ে ১২টায় ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৪.১৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪২৮৭.৪১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৩.৩৯ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১০৪৮.৩৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৩.০৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬৩৫.৩১ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ২৮১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২৬টির, কমেছে ১১১টির আর অপরিবর্তিত রয়েছে ৪৪টি কোম্পানির শেয়ার দর।

এদিকে, প্রথম দুই ঘন্টায় প্রধান পুঁজিবাজার ডিএসই-তে লেনদেন হয়েছে ২৭৩ কোটি ৮৮ লাখ টাকা। আগের দিন এ সময়ে লেনদেন হয়েছিল ১৯২ কোটি ৯৯ লাখ টাকা।

অপরদিকে, দুপুর সাড়ে ১২ টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ২৩.৯৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৮০২৯.৪৩ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ১৯৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৮টির, কমেছে ৮৬টির ও দর অপরিবর্তিত রয়েছে ২১টির। যা টাকার অংকে লেনদেন হয়েছে ২০ কোটি ৮৭ লাখ টাকা। আগের দিন সিএসইতে এসময়ে লেনদেন হয়েছিল ১৭ কোটি ৮৮ লাখ টাকা।

 

শেয়ারবাজারনিউজ/তু

আপনার মন্তব্য

Top