আজ: শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ইং, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

৩০ এপ্রিল ২০১৫, বৃহস্পতিবার |

kidarkar

অব্যাহত পতনে চলছে লেনদেন

BazarPoton_SharebazarNewsশেয়ারবাজার রিপোর্ট: আজ বৃহষ্পতিবার সকাল থেকেই পতনের বৃত্তে ঘুরপাক খাচ্ছে দেশের উভয় স্টক এক্সচেঞ্জ। গতকালের তুলনায় আজ উভয় স্টক এক্সচেঞ্জে প্রথম দুই ঘন্টায় সূচকের পতন ঘটেছে বেশি।

যদিও বাজারের টানা পতন ঠেকাতে বিএসইসি ও স্টক এক্সচেঞ্জগুলো বৈঠক করবে বলে গতকাল সিদ্ধান্ত নেয়। আজ সকাল ১১টায় বিএসইসি’র কার্যালয়ে বৈঠক শুরু হলেও এর প্রভাব বাজরে নেই।

বরং প্রথম দুই ঘন্টায় ডিএসই এর ব্রড ইনডেক্স ৪১.৯৩ পয়েন্ট কমে বর্তমানে ৪০৫৭.২৭ পয়েন্টে অবস্থান করছে। এই সময়ে ডিএসই-তে মোট লেনদেন হয়েছে ১৭৯ কোটি টাকা। এদিকে লেনদেন হওয়া মোট ২৯০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে ৭১ শতাংশ কোম্পানি ও ফান্ড দর হারিয়েছে। অপরদিকে শেয়ারদর বেড়েছে মাত্র ৫২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের। আর শেয়ারদর অপরিবর্তীত ৩৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের।

এই সময়ে সবচেয়ে বেশি দরপতন ঘটেছে আরডি ফুড, সোনারগাঁও টেক্সটাইল, বিএসআরএম লিমিটেড এবং মেঘনা সিমেন্টের। অপরদিকে আজ এই সময়ে সবচেয়ে বেশি দর বেড়েছে এসিআই ফর্মুলেশন, জেমিনি সি এবং রেকিট বেনকিজার।

এদিকে লেনদেনের প্রথম দুই ঘন্টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ সূচক ৯১.৬৪ পয়েন্ট কমে বর্তমানে ৭৫৯০.১২ পয়েন্টে অবস্থান করছে। এই সময়ে সিএসই-তে মোট লেনদেন হয়েছে ১৪ কোটি ৭ লাখ টাকা। লেনদেন হওয়া মোট ১৭৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে ৭৫ শতাংশ কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড দর হারিয়েছে। অপরদিকে মাত্র ২৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের দর বেড়েছে। বাকি ১৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ারদর অপরিবর্তীত রয়েছে।

সিএসই-তে প্রথম দুই ঘন্টায় সবচেয়ে বেশি দর বেড়েছে এসিআই ফর্মুলেশন, স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্স, আনলিমাইয়ার্ণ। অপরদিকে সবচেয়ে বেশি দর হারিয়েছে আরডি ফুড, সোনারগাঁও টেক্সটাইল, মেঘনা সিমেন্ট, বিএসআরএম লিমিটেড, ন্যাশনাল হাউজিং ফিন্যান্স এবং পিপল লিজিং।

 

শেয়ারবাজারনিউজ/তু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.