৬০০ কোটি ডলারের বিনিময়ে মুক্তি দেওয়ার প্রস্তাব সৌদি প্রিন্স ওয়ালিদকে

শেয়ারবাজার ডেস্ক: সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান যে দুর্নীতিবিরোধী অভিযান শুরু করেন, তাতে আটক হয়েছেন প্রিন্স আল-ওয়ালিদ বিন তালাল। বিশ্বের শীর্ষ ধনীদের অন্যতম ওয়ালিদকে মুক্তির বিনিময়ে ছয় বিলিয়ন বা ৬০০ কোটি ডলার দাবি করেছে সৌদি কর্তৃপক্ষ।

বর্তমানে দেশটির কারাগারে বন্দি রয়েছেন ওয়ালিদ। বিশ্বের ৫৭তম ধনী এ ব্যক্তির বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ আনা হয়েছে। গত মাসের শুরুতে যখন দেশটিতে দুর্নীতিবিরোধী অভিযান শুরু হয় তখন ৬২ বছর বয়সী আল ওয়ালিদ আটক হন।

তবে শুধু ওয়ালিদই নন, দুর্নীতিবিরোধী অভিযানে বেশ কয়েকজন প্রিন্স, মন্ত্রী, সাবেক মন্ত্রী ও অন্যান্য শীর্ষ কর্মকর্তাকে আটক করা হয়।

ওয়ালিদের মুক্তির জন্য সৌদি কর্তৃপক্ষের দাবি নিয়ে দেনদরবার এখনও চলছে। যাদের আটক করা হয়েছে তাদের মধ্যে ওয়ালিদের কাছ থেকেই সবচেয়ে বেশি অর্থ দাবি করা হচ্ছে।

এর আগে সাবেক সৌদি বাদশাহ আবদুল্লাহর পুত্র মিতেব বিন আবদুল্লাহ ১০০ কোটি ডলারের বিনিময়ে মুক্তি পেয়েছেন।

ওয়ালিদ অর্থের বিনিময়ে মুক্তি নিতে অস্বীকৃতি জানিয়েছেন বলে জানা গেছে। তার বদলে রিয়াদের শেয়ার মার্কেটের তালিকায় থাকা কিংডোম হোল্ডিংসের একটি গুরুত্বপূর্ণ শেয়ার কর্তৃপক্ষকে দেওয়ার প্রস্তাব করেছেন।

বিলাসবহুল রিজ কার্লটন হোটেলে দুই মাস ধরে বন্দি রয়েছেন ওয়ালিদ। ওয়ালিদের সম্পদের পরিমাণ ১৮ বিলিয়ন ডলার বলে জানা গেছে। সূত্র: ডেইলি মেইল

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top