আজ: সোমবার, ১৭ মে ২০২১ইং, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ৪ঠা শাওয়াল, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

২৮ মার্চ ২০২১, রবিবার |


রামেক হাসপাতালে করোনায় চিকিৎসকসহ মৃত্যু দুই

জাতীয় ডেস্ক: রাজশাহী মেডিক‌্যাল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় দুই করোনা রোগীর মৃত্যু হয়েছে। এদের মধ্যে একজন চিকিৎসক। অন্যজন গৃহিনী।

গতকাল শনিবার দিবাগত রাতে তারা মারা যান।

রামেক হাসপাতালের আইসিইউ’র ইনচার্জ ডা. আবু হেনা মোস্তফা কামাল তাদের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

মারা যাওয়া চিকিৎসকের নাম আবদুল হান্নান (৪৬)। তিনি রামেকের সার্জারি বিভাগের সহযোগী অধ্যাপক ছিলেন। ডা. হান্নান রামেক হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন ছিলেন।

অন্যদিকে, রাতে হাসপাতালের ২৯ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় নাহিদা বেগম (৪৫) নামে আরেক নারীর মৃত্যু হয়েছে। তার বাড়ি নওগাঁ সদরের চক এনায়েতপুর গ্রামে। গত ৪ মার্চ থেকে তিনি হাসপাতালে ভর্তি ছিলেন। শনিবার দিবাগত রাত ১টা ৪৫ মিনিটে তার মৃত্যু হয়।

ডা. আবু হেনা মোস্তফা কামাল জানান, শনিবার দিবাগত রাত ১১টা ২০ মিনিটের দিকে ডা. আবদুল হান্নান মৃত্যুবরণ করেন। শুক্রবার রাত থেকে তিনি লাইফ সাপোর্টে ছিলেন।

রামেক অধ্যক্ষ ডা. নওশাদ আলী জানান, গত মঙ্গলবার হঠাৎ ডা. আবদুল হান্নানের শ্বাসকষ্ট দেখা দেয় এবং তিনি অসুস্থ হয়ে পড়েন। ওই দিন রাতেই তাকে হাসপাতালে ভর্তি করা হয়। এর আগে মঙ্গলবার সারাদিনই তিনি রোগী দেখেছেন। কোনো সমস্যা ছিল না। হঠাৎ অসুস্থ হয়েই অবস্থা খারাপ পর্যায়ে চলে যায়। পরীক্ষা করে দেখা যায়, তার ফুসফুস ক্ষতিগ্রস্ত হয়েছে। এর পরদিন নমুনা পরীক্ষা করে তার করোনা পজিটিভ রিপোর্ট আসে।

ডা. নওশাদ আলী আরও বলেন, ‘উন্নত চিকিৎসার জন্য আমরা এয়ার অ‌্যাম্বুলেন্সে ডা. হান্নানকে ঢাকায় নিয়ে যাবার চেষ্টা করেছি। কিন্তু অবস্থা জটিল হওয়ায় এয়ারে নেওয়া সম্ভব হয়নি। ডা. হান্নানকে গুরুতর অবস্থায় আইসিইউতেই চিকিৎসা দেওয়া হচ্ছিল। কিন্তু শেষ পর্যন্ত তাঁকে বাঁচানো যায়নি।’

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.