আজ: শনিবার, ১১ মে ২০২৪ইং, ২৮শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১লা জিলকদ, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৮ জানুয়ারী ২০২৪, রবিবার |

kidarkar

এবার সৌদির পথে মেসির বার্সেলোনা

স্পোর্টস ডেস্ক:সেভিয়ার হয়ে এক মৌসুম আগেই ইউরোপা লিগের শিরোপা জিতেছেন ইভান রাকিটিচ। ক্যারিয়ার সায়াহ্নে থাকা এই ক্রোয়েশিয়ান মিডফিল্ডার উপেক্ষা করতে পারলেন না সৌদি আরব থেকে আসা লোভনীয় প্রস্তাব। ক্রোয়েশিয়া জাতীয় দল থেকে অবসর নিয়ে ফেলা রাকিটিচ নাম লিখাতে চলেছেন সৌদি লিগে।

সৌদি পেশাদার লিগের দল আল শাবাবে যোগ দেওয়ার দ্বারপ্রান্তে আছেন লা লিগার দল সেভিয়ায় খেলা ইভান রাকিটিচ। ক্রোয়েশিয়া জাতীয় দলের হয়ে ২০১৮ বিশ্বকাপের ফাইনালে খেলা এই মিডফিল্ডার সৌদি লিগের দলটির প্রস্তাবে সম্মত হয়েছেন। এমন খবরই দিয়েছেন দলবদলের বাজারের নির্ভরযোগ্য সূত্র ইতালিয়ান সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো।

রোমানোর দাবি অনুযায়ী, বার্সেলোনার সাবেক এই মিডফিল্ডার তার বর্তমান দল সেভিয়ার সতীর্থ খেলোয়াড় ও ক্লাব কর্মকর্তাদের তার সৌদি লিগে যোগ দিতে চাওয়ার বিষয়টি জানিয়ে দিয়েছেন। শীতকালীন দলবদলের বাজার বন্ধ হওয়ার আগেই এই চুক্তি সম্পন্ন হবে বলে জানিয়েছেন তিনি।
এর আগে রাকিটিচের ইন্টার মায়ামিতে যোগ দেওয়ার সম্ভাবনা নিয়ে গুঞ্জন শোনা গিয়েছিল। লিওনেল মেসি, সার্জিও বুস্কেটস ও জর্দি আলবা এমএলেসের ক্লাবটিতে যোগ দিলে তাদের সঙ্গে রাকিটিচের পুনর্মিলনী হতে চলেছে বলে খবর বের হয়েছিল। সে সময় তিনি সেই গুঞ্জন নাকচ করে সেভিয়ার প্রতি বিশ্বস্ত থাকার বিষয়ে আশ্বস্তও করেছিলেন।

রাকিটিচ সে সময় বলেন, ‘আমি এখানে (সেভিয়া) খেলা ছাড়া , এখানেই চালিয়ে যাওয়া অন্য কিছু নিয়েই ভাবছি না কারণ সেভিয়ার চেয়ে ভালো জায়গা নেই। আমি সেভিয়ানো হয়ে জন্ম নেইনি বা নিজেকে সেভিয়া ফ্যান বলছি না, তবে আমি এখানকার একজন হয়ে মরতে পারি। আমি এখানে আরও অনেকবছর কাটাতে চাই।’

রোমানো জানিয়েছেন, আগামী সোমবার (২৯ জানুয়ারি) রাকিটিচ মেডিকেল পরীক্ষা সম্পন্ন করতে মধ্যপ্রাচ্যের দেশটিতে যাবেন। সেই সঙ্গে স্পেনে তার ১৩ বছরের দীর্ফঘ ক্যারিয়ারের ইতি ঘটতে যাচ্ছে।
সেভিয়ার জার্সিতে দুই দফায় ৩২৩ ম্যাচে ৫১ গোল এবং ৬৩ অ্যাসিস্ট করেছেন রাকিটিচ। মাঝে বার্সেলোনার জার্সিতে ৩১০ ম্যাচে ৩৫ গোল ও ৪২ অ্যাসিস্ট করেছেন। দুই ক্লাব মিলিয়ে লা লিগা, চ্যাম্পিয়ন্স লিগ, ইউরোপা লিগসহ বেশ কিছু শিরোপা জিতেছেন তিনি।
শেয়ারবাজারনিউজ ডটকম/ শি.

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.