সূচকের পাশাপাশি কমেছে লেনদেন

price-chart-downশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে সূচকের পতনে শেষ হয়েছে লেনদেন। এদিন শুরু থেকে শেষ অবধি সূচকের নিম্মমুখী প্রবণতা লক্ষ্য করা গেছে। বৃহস্পতিবার সূচকের পাশাপাশি কমেছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকে আগের কার্যদিবসের চেয়ে কমেছে। ফলে আবার ঝিমিয়ে পড়েছে বাজার।

দিনশেষে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৭২৪ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩০৩টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৫টির, কমেছে ২০২টির আর অপরিবর্তিত রয়েছে ২৬টি কোম্পানির শেয়ার দর। যা টাকার অংকে লেনদেন হয়েছে ২০৬ কোটি ৫৭ লাখ ৪০ হাজার টাকা।

এর আগে বুধবার ডিএসইর ব্রড ইনডেক্স অবস্থান করে ৪৭৪৭ পয়েন্টে। ওই দিন লেনদেন হয়েছিল ২৩৫ কোটি ৮৬ লাখ ৫৭ হাজার টাকা। সে হিসেবে বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন কমেছে ২৯ কোটি ২৯ লাখ ১৭ হাজার টাকা বা ১২.৪১ শতাংশ।

এদিকে দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্য সূচক ৬৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৮৭৩৬ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৩৮টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪৮টির, কমেছে ১৫৫টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৩৫টি কোম্পানির। যা টাকার অংকে লেনদেন হয়েছে ১৭ কোটি ৯৩ লাখ টাকা।

এর আগে সিএসইতে লেনদেন হয়েছিল ১৯ কোটি ৩ লাখ টাকা। সে হিসেবে আজ সিএসইতে লেনদেন কমেছে ১ কোটি ১০ লাখ টাকা।

 

শেয়ারবাজার/অ

 

 

 

আপনার মন্তব্য

Top